• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    'বার্নাব্যুর দর্শক যেন পিকেকে দুয়ো না দেয়'

    বার্সার হয়ে খেলার সময় বহুবার দুয়ো শুনেছেন প্রতিপক্ষের মাঠে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মাঠ বার্নাব্যুতে তো সেটা হরহামেশাই হয়। শুধু ক্লাব নয়, জাতীয় দলের হয়ে খেলার সময়ও ইদানিং নিজ দেশের ভক্তদের দুয়োধ্বনি শুনতে হচ্ছে পিকেকে। সামনেই বার্নাব্যুতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। ম্যাচের আগে স্পেন সতীর্থ রামোস বার্নাব্যু দর্শকের উদ্দেশ্যে বলছেন, তারা যেন পিকেকে দুয়ো না দেয়।

     

    বার্সেলোনার ফুটবলার হিসেবে বার্নাব্যুতে খুব একটা ভালো সম্ভাষণ পাবেন না, সেটা হয়তো পিকে ভালোই জানেন। রামোস মনে করেন, স্পেনের ফুটবলার হিসেবে মাদ্রিদ ভক্তদের থেকেও ভালো ব্যবহার প্রাপ্য পিকের, “ফুটবলারদের সম্মান দেখানো উচিত, সে পিকে হোক কিংবা অন্য কেউ। আমি বার্নাব্যুর দর্শককে বলব পিকেকে সমর্থন দেওয়ার জন্য। ক্লাবের সমর্থকের পরিচয়টা এই সময় সরিয়ে রাখতে হবে সবাইকে। আগের ম্যাচে তাকে দুয়ো শুনতে হয়েছিল। এটা মোটেও ভালো কিছু না। মাদ্রিদ সমর্থকরাও যেন তাকে সামনের ম্যাচে দুয়ো না দেয়।”

     

     

    ইতালির বিপক্ষে বাছাইপর্বের ম্যাচটা স্পেনের জন্য মহা গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না রামোস, “ম্যাচটা বিশ্বকাপে যাওয়ার জন্য অনেক গুরুত্বপূর্ণ আমাদের জন্য। আমরা নিজেদের সেরাটা দেবো। বাকিটা ভাগ্যের ওপর। দলে তরুণ ও অভিজ্ঞদের সমন্বয় আছে। ইতালিও ভালো দল। লড়াইটা ভালোই জমবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন