• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    'খানিকটা অস্বস্তিকর অবস্থার মাঝেই পড়েছে আর্জেন্টিনা'

    'খানিকটা অস্বস্তিকর অবস্থার মাঝেই পড়েছে আর্জেন্টিনা'    

    শেষ বাঁশি বাজার পর মেসির মলিন মুখই বলে দিচ্ছিল ম্যাচের চিত্র। ভেনেজুয়েলার সাথে ড্র করায় আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্নে বড় একটা ধাক্কাই লেগেছে। ম্যাচের পর আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি বলছেন, ফরোয়ার্ডদের সুযোগ হাতছাড়া করার কারণেই জয় আসেনি।

     

    আর্জেন্টিনাকে রুখে দেওয়ার ম্যাচে ভেনেজুয়েলার নায়ক আসলে ভেনেজুয়েলার গোলরক্ষক উইলকার ফারিনেজ। পুরো ম্যাচে তার দৃঢ়তায় বহুবার হতাশ হতে হয়েছে মেসি, ইকার্দিদের। সাম্পাওলি মনে করেন, এই ম্যাচের পর খানিকটা অস্বস্তিকর অবস্থার মাঝেই পড়েছে দল, “আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি। এটা ফুটবলে হয়, কিন্তু এরকম ম্যাচে সেটা মেনে নেওয়া কষ্টকর। আমরা খানিকটা অস্বস্তিকর অবস্থার মাঝে পড়েছি, আশা করি পরের ম্যাচে এটা থেকে বের হয়ে আসতে পারব।”

     

    পরপর দুই ম্যাচে ড্র করে খাদের কিনারায় চলে গেছেন মেসিরা। চিলি ও পেরুর বিপক্ষে পরের দুই ম্যাচে একটু পা হড়কালেই বিশ্বকাপে খেলা অনিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার। বাছাইপর্বের শেষভাগে এসে এরকম পরিস্থিতিতে পড়তে হবে, এমনটা সাম্পাওলি একেবারেই আশা করেননি, “ব্যাপারটা অনেক জটিল হয়ে গেছে। উরুগুয়ে ও ভেনেজুয়েলার ম্যাচের পর এরকম পরিস্থিতিতে পড়ব সেটা ভাবিনি। দুই ম্যাচেই আমরা প্রাধান্য বিস্তার করেছি, কিন্তু জিততে পারিনি।”

     

     

    দলের হতাশাজনক পারফরম্যান্সের পরেও মেসির প্রশংসায় পঞ্চমুখ সাম্পাওলি, “মেসি অন্যদের চেয়ে একেবারেই আলাদা ছিল। বহুবার সে একাই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে। তার দুর্ভাগ্য যে ফলাফলটা দলের পক্ষে আসেনি।”