• " />

     

    এবার মালদ্বীপকেও হারাল বাংলাদেশের যুবারা

    এবার মালদ্বীপকেও হারাল বাংলাদেশের যুবারা    

    ভারতের সঙ্গে তিন গোলে পিছিয়ে থেকেও অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। তবে মালদ্বীপের সঙ্গে অতটা কাঠখড় পোড়াতে হয়নি, ২-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৮ দল। সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম দুই ম্যাচে জয় পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার দিকেও এগিয়ে গেল আরেকটু। প্রথম ম্যাচের গোলদাতা জাফর ইকবাল আজ আবার গোল পেয়েছেন, তার আগে প্রথম গোলটি করেছেন সৈকত মাহমুদ মুন্না।

    মালদ্বীপের সঙ্গে ম্যাচের শুরু থেকেই দাপিয়ে খেলতে থাকে বাংলাদেশ। প্রথম গোলটা পাওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে নয় মিনিট পর্যন্ত। দারুণ একটা থ্রু পাস ধরে বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন মুন্না। প্রতিপক্ষ গোলরক্ষকের ডান পাশ দিয়ে বলটা জড়িয়ে দিচ্ছেন জালে।

    প্রথম গোলের পর আরও সুযোগ পেয়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪৩ মিনিট পর্যন্ত। প্রথম ম্যাচে হেড থেকে লক্ষ্যভেদ করেছিলেন জাফর ইকবাল, এবারের গোলটা অনেক দিন মনে রাখার মতো। নিজেদের মধ্যে বেশ কিছু পাস দেওয়া নেওয়া করে বল পেয়েছিলেন মালদ্বীপের পেনাল্টি বক্স থেকে বেশ বাইরে। ২৫ গজ দূরে থেকে বাঁ পায়ে করা বুলেট গতির শটটা রুখতে পারেননি মালদ্বীপ গোলরক্ষক।

    দ্বিতীয়ার্ধেও বাংলাদেশের হাতেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল। দূর থেকে এক দুইটি বিক্ষিপ্ত  শট ছাড়া সেভাবে মালদ্বীপ গোলের সুযোগও সৃষ্টি করতে পারেনি। বাংলাদেশ আরও এক দুইটি গোলের পরিষ্কার সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে।