• " />

     

    'মিসবাহ-ইউনিসের অনুপস্থিতি ভোগাবে পাকিস্তানকে'

    'মিসবাহ-ইউনিসের অনুপস্থিতি ভোগাবে পাকিস্তানকে'    

     

    দুজন একইসাথে অবসরে গিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেটের দুই ‘কাণ্ডারি’ ইউনিস খান ও মিসবাহ-উল-হকের এই অবসর কিছুটা হলেও ‘ব্যাকফুটে’ ঠেলে দিয়েছে দলকে। পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের আগে লংকান স্পিনার রঙ্গনা হেরাথ বলছেন, মিসবাহ-ইউনিসের অনুপস্থিতি ভালোই ভোগাবে পাকিস্তানকে।

    হেরাথ বলছেন, মিসবাহ-ইউনিসের বিপক্ষে বল করতে হবে না জেনে খানিকটা স্বস্তিতেই আছেন, “এটা আমাদের জন্য বড় একটা স্বস্তির ব্যাপার যে তাঁদের দুজনের বিপক্ষে খেলতে হবে না। তাঁরা পাকিস্তান দলের সেরা দুজন ক্রিকেটার ছিলেন। অনেক অভিজ্ঞ ছিলেন দারুণভাবে স্পিন সামলাতেন। আমরা সাঙ্গাকারা ও মাহেলাকে একসাথে হারিয়ে যে অবস্থায় পড়েছিলাম, এবার ঠিক তখনকার মতো পরিস্থিতিতে পড়বে পাকিস্তান।”

    ২০১৫ সালে শেষবার টেস্টে মুখোমুখি হয়েছিল শ্রীলংকা-পাকিস্তান। সেবার ৩৭৭ রান তাড়া করতে নেমে  ইউনিসের দুর্দান্ত ১৭১ রানের সুবাদে ৭ উইকেটের জয় পায় পাকিস্তান। ম্যাচ শেষে লংকান অধিনায়ক ম্যাথিউস বলেছিলেন, এই পরাজয় ‘হজম’ করতে অনেক সময় লাগবে তাদের।

    কিছুদিন আগে ভারতের কাছে ধবলধোলাই হয়েছিল শ্রীলংকা। তবে পাকিস্তানের বিপক্ষে সিরিজে লড়াইয়ের আভাস দিলেন হেরাথ, “সিরিজটা জমজমাট হবে। পাকিস্তান র‍্যাংকিংয়ের ষষ্ঠ দল, আমরা সপ্তম। ভারতের কাছে ওই পরাজয়ের পর দলের আত্মবিশ্বাস অনেকটাই কমে গেছে। এই সিরিজে ভালো কিছু করে সেটা ফিরে পেতে চাই। পাকিস্তানের দারুণ কিছু তরুণ ক্রিকেটার আছে। আমরা চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত।”

    ২৮ সেপ্টেম্বর আবুধাবিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।