• ক্রিকেট

প্রথম দিনটা বাংলাদেশের বোলারদেরই

পোস্টটি ৫৭১৩ বার পঠিত হয়েছে

আনঅফিশিয়াল টেস্ট, সিলেট, প্রথম দিনশেষে  
আয়ারল্যান্ড ১ম ইনিংস ২৫৫ অল-আউট, ৭৪.৫ ওভার (সিমি ১২১, ম্যাকব্রাইন ৫৭, মাহদি ৩/৪৭, এবাদত ২/২৬, রাব্বি ২/৪৫, জুবাইর ২/৬১, সানজামুল ১/৭১) 
বাংলাদেশ ১ম ইনিংস ৩৮/১, ১৩ ওভার (শাদমান ২২*, শান্ত ১৫*, স্মিথ ১/৭)


চারদিনের আনঅফিশিয়াল টেস্টে প্রথম দিনে দাপট দেখিয়েছেন বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা। আয়ারল্যান্ডের সঙ্গে সিলেটে প্রথম দিনশেষে ৯ উইকেট নিয়ে ২১৭ রানে পিছিয়ে আছে নাজমুল হোসেন শান্তর দল। 

টসে জিতে ব্যাটিং নেয়া আয়ারল্যান্ডকে শুরুতেই ধাক্কা দিয়েছিলেন এবাদত হোসেন। জেমস শ্যাননকে বোল্ড করেছেন শূন্য রানেই, আইরিশদের রান তখন ৮। এরপর সানজামুল ইসলাম ও মাহদি হাসানের আঘাত, ২৯ রানেই ৩ উইকেট নেই। সে বিপর্যয় থেকে রক্ষা করলেন মূলত সিমি সিং। আয়ারল্যান্ডের হয়ে দুইটি ওয়ানডে খেলা ব্যাটসম্যান মাহদির বলে এলবিডাব্লিউ হওয়ার আগে করেছেন ১৫৯ বলে ১২১ রান। 

এর মাঝে চার আইরিশ ব্যাটসম্যান মিলে করতে পেরেছেন ১৬ রান, দুইটি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও জুবায়ের হোসেন লিখন। তবে দশ নম্বরে নামা অ্যান্ডি ম্যাকব্রাইন দেখিয়েছেন তার আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা। ৬২ বলে ৫৭ রান করেছেন তিনি, আইরিশদের গুটিয়ে ফেলতে তাই ৭৫ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশীদের। 

ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই জাকির হাসানের উইকেট হারিয়েছে বাংলাদেশ ‘এ’। দিনের বাকিটা অবশ্য নিরাপদেই কাটিয়ে দিয়েছেন সাদমান ইসলাম ও শান্ত।