• ক্রিকেট

সাদমানের সেঞ্চুরিতে নিয়ন্ত্রণ বাংলাদেশের

পোস্টটি ১০৩০৮ বার পঠিত হয়েছে

স্কোর

দ্বিতীয় দিন শেষে

আয়ারল্যান্ড এ ৭৪.৫ ওভারে ২৫৫

বাংলাদেশ এ ১০৩ ওভারে ৩২২/৬ (সাদমান ১০৮, নাজমুল ৬৯, নুরুল ৫১*, ইয়াসির ৩৫, মাহাদি ৩৫, স্মিথ ২/৪২, ম্যাকব্রাইন ২/৬৩)


 

এই সিলেট থেকেই কদিন আগে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে ফিরতে হয়েছে যুবাদের। আশার কথা, আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচে এখন পর্যন্ত সেই আভাস নেই। দ্বিতীয় দিন শেষে ৬৭ রানের লিড নিয়েছে বাংলাদেশ, প্রথম শ্রেণীর ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি পেয়েছেন সাদমান ইসলাম।

১ উইকেটে ৩৮ রান নিয়ে আজ দিন শুরু করেছিল বাংলাদেশ। প্রথম সেশনটা গেছে স্বপ্নের মতোই, সাদমান ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আর কোনো উইকেট হারাতে দেননি। দুজন মিলে আগের দিনের সঙ্গে যোগ করেছেন আরও ঠিক ১০০ রান। লাঞ্চের পরেই ৬৯ রান করে ফিরে যান শান্ত, এর পর আল আমিনও ফিরে যান কোনো রান না করেই।

ছোট্ট ধস থেকে বাংলাদেশ এ দলকে বাঁচিয়েছেন সাদমান ও ইয়াসির। তৃতীয় উইকেটে দুজন যোগ করেছেন আরও ৬৯ রান, এর মধ্যে সাদমানও পেয়ে গেছেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত আউট হয়েছে ১০৮ রানে। ইয়াসিরের পর সাদমানও দ্রুত ফিরে গেলে একটা সময় ২৪৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ এ দল।

এরপর সেখান থেকে ৬৭ রানের আরেকটি জুটি গড়েছেন নুরুল হাসান ও মাহাদি হাসান। কাল হাতে বল হাতে তিন উইকেট নিয়েছিলেন শেষ মুহূর্তে দলে আসা মাহাদি, আজ ৩৫ রান করে জানান দিলেন নিজের ব্যাটিং সামর্থ্যেরও। মাহাদি ৩৫ রানে আউট হয়ে গেলেও নুরুল পেয়েছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১৬তম হাফ সেঞ্চুরি। দিন শেষে সানজামুলকে নিয়ে আছেন ক্রিজে, কাল বাংলাদেশের লিড আরও বাড়িয়েই নিতে চাইবেন।