• " />

     

    রনি-তানভীররা নিশ্চিত করলেন, সিরিজ হারছে না বাংলাদেশ এ

     

    আয়ারল্যান্ড এ ৩৫.৪ ওভারে ১০৩ (বালবিরনি ৫০, আবু হায়দার ৩/২৯, তানভীর ২/১৪, সানজামুল ২/২৩)

    বাংলাদেশ এ ১০৬/২, ২৩ ওভারে (শান্ত ৪১*,সাদমান ২৪, বিজয় ২০)

    ফলঃ বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

    ম্যাচসেরা : আবু হায়দার

     


    অনেক কাঠখড় পুড়িয়ে জিততে হয়েছিল সিরিজের প্রথম ওয়ানডে। তবে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ এ দলের কাছে পাত্তাই পেল না আয়ারল্যান্ড এ। কক্সবভাজার শেখ কামাল একাডেমি স্টেডিয়াম একাডেমি মাঠে ৮ উইকেটের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

    বৃষ্টির জন্য তৃতীয় ওয়ানডে পিছিয়ে গেছে তিন দিন। আজ সকালে কক্সবাজারে সকালে টসে জিতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড এ। কিন্তু শুরু থেকেই একের পর এক হোঁচট খেতে থাকে। স্টুয়ার্ট পয়ন্টারকে ৪ রানে ফিরিয়ে শুরুটা করেছিলেন শুভাশীষ। এরপর জেমস শ্যানন ও শন টেরিকেও ২০ রানের মধ্যে ফিরিয়ে দেন  আবু হায়দার রনি। ৩০ রানে সিমি সিংকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট নিয়েছেন রনি।

    একটা সময় ৫৪ রানে আয়ারল্যান্ড হারিয়ে ফেলে ৬ উইকেট। রনির পর পঞ্চম ও ষষ্ঠ উইকেট নিয়েছেন আবুল হাসান ও সানজামুল ইসলাম। তারপর অ্যান্ডু বালবিরনি ও শেন গেটক্যাট সপ্তম উইকেটে প্রতিরোধ গড়ে তুলেন। দুজন মিলে ৪৮ রানও যোগ করে ফেলেছিলেন।

    ১০২ রানে বালবিরনি তানভীর হায়দারের বলে ফিরে যাওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে আয়ারল্যান্ডের টেল এন্ডার। মাত্র ১ রানে হারিয়েছে শেষ চার উইকেট, শেষ পর্যন্ত অলআউট হয়ে গেছে ১০৩ রানেই।

    ছোট লক্ষ্য তাড়া করে দলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া ওপেনার এনামুল হক বিজয় ও সাদমান ইসলাম্ যোগ করেছিলেন ৩৩ রান। বিজয় ২০ রান করে আউট হলেও সাদমান ও নাজমুল হোসেন শান্তর ৪৭ রানের দ্বিতীয় উইকেট জুটিই নিশ্চিত করে দিয়েছে বাংলাদেশের জয়। সাদমান ২৪ রানে আউট হলেও শান্ত ৪০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।

    আগামীকাল ও পরশু হবে সিরিজের চতুর্থ এবং শেষ ম্যাচ।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন