• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বিলিচকে বিদায় বললো ওয়েস্টহাম

    বিলিচকে বিদায় বললো ওয়েস্টহাম    

    পয়েন্ট টেবিলের তলানীর দিকে থাকা ওয়েস্টহাম ইউনাইটেড তাদের ম্যানেজার স্ল্যাভেন বিলিচকে বহিষ্কার করেছে। শনিবার লন্ডন স্টেডিয়ামে লিভারপুলের সঙ্গে ৪-১ গোলে পরাজয়ের পর এলো এ সিদ্ধান্ত। নিজেদের লক্ষ্যে অটুট থাকতে পরিবর্তনটা জরুরী হয়ে দাঁড়িয়েছিল বলে জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে। 

    অনুশীলন গ্রাউন্ড ছেড়ে যাওয়ার সময় বিলিচ অবশ্য কোনও আক্ষেপ জানাননি, ‘মনোবেদনা বলতে কিছু নেই। আমি এখানে নিজের কাজ নিয়ে গর্বিত হতেই পারি।’ 

    সিদ্ধান্তটাকেও যৌক্তিক মানছেন এই ক্রোয়েশিয়ান, ‘গুরুত্বপূর্ণ এ মৌসুমটা আমরা ভালভাবে শুরু করতে পারিনি। ইউরোপের আরও অনেক ক্লাবের মতো এখানেও ব্যাপারটা একই, সব কিছুর মূল্য দিতে হয় ম্যানেজারকেই। এটা খুবই যৌক্তিক একটা সিদ্ধান্ত।’ আর ক্লাবের পক্ষ থেকে বিলিচের প্রশংসা করে বলা হয়েছে, সিদ্ধান্তটা তাদের জন্যও বেশ হতাশাজনক। 

    বিলিচের উত্তরসূরী হিসেবে হিসেবে জোরেশোরে শোনা যাচ্ছে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটন ম্যানেজার ডেভিড ময়েসের নাম। 

    বিলিচের সঙ্গে তার সহকারি নিকোলা জুরসেভিচ, এডিন টেরজিচ, জুলিয়ান ডিকস ও মিজেনকো র‍্যাকও ক্লাব ছেড়ে দিয়েছেন। পুরোনো কোচিং স্টাফের মধ্যে শুধু রয়ে গেছেন গোলকিপিং কোচ ক্রিস উডস। তিনি আবার এভারটন ও ইউনাইটেডে ময়েসের সহকারি ছিলেন। 

    ইংলিশ প্রিমিয়ার লিগে ১১টি ম্যাচ শেষ হয়েছে, এর মাঝেই বিলিচ হলেন ‘চাকরিচ্যূত’ চতুর্থ ম্যানেজার। এর আগে ক্রিস্টাল প্যালেসের ফ্র্যাঙ্ক ডে বোয়ের, এভারটনের রোনাল্ড কোম্যান ও লেস্টারের ক্রেইগ শেকসপিয়ারকে ছাড়তে হয়েছিল দায়িত্ব।