• লা লিগা
  • " />

     

    'বার্নাব্যুর দর্শক রিয়াল ফুটবলারদের ‘উজ্জীবিত’ করতে পারে না'

     

    অনেকটা আক্ষেপ নিয়েই ক্লাব ছেড়েছিলেন। রিয়াল মাদ্রিদ থেকে বেসিকতাসে পাড়ি জমানো পেপের কিছু ‘অভিমান’ হয়ত এখনো আছে। সাবেক মাদ্রিদ ডিফেন্ডার পেপে বলছেন, বার্নাব্যুর দর্শক ফুটবলারদের একেবারেই ‘উজ্জীবিত’ করতে পারে না!

     

     

     

    ৩৪ বছর বয়সী পেপে বলছেন, রিয়ালের ভক্তরা অনেকটাই ‘বরফ-শীতল’, “রিয়াল মাদ্রিদ ভক্তরা হয়ত আমার কথা শুনে রেগে যেতে পারেন। কিন্তু সত্যি কথাটা বলতেই হবে। অনেকেই বলে বার্নাব্যুর দর্শক মাদ্রিদের ফুটবলারদের দারুণ উজ্জীবিত করতে পারে। তবে এটা একেবারেই সত্যি না। অন্তত আমার কাছে সবসময় এমনটাই মনে হয়েছে খেলার সময়।”

     

    নতুন ক্লাব বেসিকতাসের ভক্তদের ক্ষেত্রে ব্যাপারটা পুরো উল্টো, জানালেন পেপে, “বেকিসতাসের ভক্তরা জানে কীভাবে তাঁদের ফুটবলারকে সমর্থন জোগাতে হয়। যতক্ষণ আমি মাঠে থাকি, তাঁরা আমার পাশেই থাকে। তাঁদের করতালিতে তো নিজেই চমকে যাই মাঝে মাঝে! তাঁরা ফুটবল নিয়ে খুব বেশি ভাবে, আবেগটাও অনেক।”

     

    সাবেক ক্লাব রিয়ালকে একটুও ‘মিস’ করেন না পেপে, “ক্লাব ছাড়ায় কোনো কষ্ট পাইনি। কষ্টের কি আছে? নিজের ক্যারিয়ারকে সামনের দিকে নেওয়ার জন্যই রিয়াল ছেড়ে বেসিকতাসে এসেছি। রিয়াল আমার জন্য অতীত।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন