• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বিশ্বকাপের গ্রুপ পর্বে স্পেনের মুখোমুখি হতে চান না মেসি

    বিশ্বকাপের গ্রুপ পর্বে স্পেনের মুখোমুখি হতে চান না মেসি    

     

    দুর্দান্ত এক হ্যাটট্রিকে দলকে নিয়ে গিয়েছেন বিশ্বকাপে। বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খাদের কিনারায় থাকা আর্জেন্টিনার ‘ত্রাতা’ হিসেবে আবির্ভূত হয়েছিলেন লিওনেল মেসি। সামনের মাসেই হতে যাচ্ছে বিশ্বকাপের মূল পর্বের ড্র। মেসি বলছেন, গ্রুপ পর্বে স্পেনের মুখোমুখি হতে চান না তিনি!

     

    বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে পৌঁছায় স্পেন। তবে ফিফা র‍্যাংকিংয়ে ৮তম স্থানে থাকায় পট-১ এ জায়গা হয়নি। এদিকে ব্রাজিল, জার্মানি, পর্তুগাল, পোল্যান্ড, বেলজিয়াম, ফ্রান্স ও স্বাগতিক রাশিয়ার সাথে পট-১ এ থাকছে মেসির আর্জেন্টিনা। ড্রতে তাই স্পেনের সাথে একই গ্রুপে পড়ার সম্ভাবনা আছে তাঁদের।

     

     

     

    আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসিকে’ মেসি জানিয়েছেন, স্পেনের মতো কঠিন প্রতিপক্ষকে এড়াতে চান তিনি, “আমি চাই না গ্রুপ পর্বে আর্জেন্টিনা স্পেনের মুখোমুখি হোক। তাঁরা অনেক কঠিন প্রতিপক্ষ। বর্তমানে তাঁদের ফর্মও দুর্দান্ত, দারুণ কিছু ফুটবলার আছে তাঁদের দলে। তাই গ্রুপ পর্বে তাঁদের এড়াতে পারলেই ভালো হয়।”

     

    বাছাইপর্বের শেষ ম্যাচ পর্যন্ত ঝুলে ছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। মেসি বলছেন, তাঁর বিশ্বাস ছিল আর্জেন্টিনা বিশ্বকাপে খেলবেই, "আমি সবসময়ই বিশ্বাস করতাম যে দল বিশ্বকাপে যাবে। তবে আমার মনে হয়েছে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগেই বিশ্বকাপ নিশ্চিত করে ফেলা উচিত ছিল।" 

     

    ১ ডিসেম্বর রাশিয়ার মস্কোকে অনুষ্ঠিত হবে ২০১৮ বিশ্বকাপের ড্র।