• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বরখাস্ত হলেন ভেঞ্চুরা

    ওই ফলাফলের পর ব্যাপারটা অনুমেয়ই ছিল। অপ্রত্যাশিতভাবে বিশ্বকাপে পৌঁছাতে না পারা ইতালির কোচ জিয়ান পিয়েরো ভেঞ্চুরার সময় যে শেষ, সেটা কমবেশি বুঝতে পারছিলেন সবাই। শেষ পর্যন্ত আজ্জুরিদের কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে ভেঞ্চুরাকে।

     

     

    প্লে-অফের দ্বিতীয় লেগে সুইডেনের সাথে গোলশূন্যভাবে ড্র করে রাশিয়া বিশ্বকাপের স্বপ্ন চুরমার হয়ে গেছে জিয়ানলুইজি বুফনদের। ম্যাচ শেষে কান্নাভেজা চোখে অবসরের ঘোষণাও দিয়েছেন বুফন, ডি রসিরা।

    ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে, বিশ্বকাপে না উঠতে পারার দায়েই বরখাস্ত হচ্ছেন ভেঞ্চুরা, “রাশিয়া বিশ্বকাপে উঠতে না পারার ব্যাপারে ফুটবল সংশ্লিষ্ট সবার সাথে আলোচনা করা হয়েছে। ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কার্লো তাভেচ্চিওর নির্দেশেই জাতীয় দলের কোচ ভেঞ্চুরাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা ইতালির আগামী ম্যাচের আগেই নতুন কোচ খুঁজব।”

    ২০১৬ সালের সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর ভেঞ্চুরার অধীনে ১৭ ম্যাচ খেলেছে ইতালি। জয় এসেছে ১০টিতে, পরাজয় ৩টি। ইতালির পরবর্তী কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক বায়ার্ন মিউনিখ কোচ কার্লো আনচেলত্তি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন