• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগে সিটিকে 'ফেভারিট' মানছেন না গার্দিওলা

    চ্যাম্পিয়নস লিগে সিটিকে 'ফেভারিট' মানছেন না গার্দিওলা    

     

    গত কয়েক বছর ধরে প্রিমিয়ার লিগে শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠেছে তাঁরা। কিন্তু চ্যাম্পিয়নস লিগে অনেকটাই বর্ণহীন ম্যানচেস্টার সিটি। সিটি কোচ পেপ গার্দিওলা বলছেন, এবারো ইউরোপের ক্লাব ফুটবলের সেরা আসরে ‘ফেভারিট’ নয় তাঁর ক্লাব।

     

     

     

    সব টুর্নামেন্ট মিলিয়ে ১৮ ম্যাচে অপরাজিত আছে সিটিজেনরা। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ৪ ম্যাচের সবকয়টিতেই এসেছে জয়, নিশ্চিত হয়েছে শেষ ১৬ তে খেলাও। কিছুদিন আগে নাপোলি কোচ মাউরিজিও সারি ও লেস্টার সিটি কোচ ক্লদিও পুয়েল বলেছিলেন, সিটিই এখন ইউরোপের সেরা দল।

     

    গার্দিওলা জানিয়েছেন, এখনই নিজেদের ফেভারিট মানতে নারাজ তিনি, “যারা আমাদের সেরা দল বলেছেন তাঁদের ধন্যবাদ জানাই। তবে ইউরোপিয়ান টুর্নামেন্টে এখনও আমরা কিছু করে দেখাতে পারিনি। সাম্প্রতিক সময়ে আমরা দারুণ খেলছি জানি, কিন্তু চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য ফেভারিট নই।”

     

    কখনোই জেতা হয়নি চ্যাম্পিয়নস লিগের ট্রফি। তবুও যে সিটিকে শিরোপার দাবিদার মানছেন অনেকেই, এটায় বেশ খুশি গার্দিওলা, “মানুষ তো ফেভারিটের কথা বলতে গেলে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ কিংবা বায়ার্ন মিউনিখের নাম নেয়। তাঁদের মতো দলের সাথে এখন আমাদের নামটাও আসছে, এটা অনেক সম্মানের ব্যাপার। তবে আমরা এখনও এই টুর্নামেন্টে কিছুই করিনি, ওই পর্যায়ে যেতে হলে ভালো কিছু করে দেখাতে হবে।”

     

    রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ঘরের মাঠে ফেইনুর্দের মুখোমুখি হবে সিটি।