• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    সহজ জয়ে শেষ ষোলোতে চেলসি

    সহজ জয়ে শেষ ষোলোতে চেলসি    

     

    জিতলেই নিশ্চিত পরের রাউন্ডে যাওয়া। চেলসির সামনে সমীকরণটা ছিল এরকমই। কারাবাগের বিপক্ষে জয় পেতে খুব একটা হ্যাপা পোহাতে হয়নি আন্তোনিও কন্তের দলকে। উইলিয়ানের জোড়া গোলে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়েই চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত করেছে চেলসি।

     

     

     

    ১২ মিনিটেই এগিয়ে যেতে পারত চেলসি। সেস ফ্যাব্রিগাসের কর্নার থেকে ডেভিড লুইজের হেড অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। ৪ মিনিট পর উইলিয়ায়নের জোরালো শট বাঁচিয়ে দেন কারাবাগ কিপার। ১৯ মিনিটে বক্সের ভেতর উইলিয়ায়নকে ফাউল করে লাল কার্ড দেখেন রাসাদ সাদিকভ। পেনাল্টি থেকে বল জালে জড়াতে ভুল করেননি ইডেন হ্যাজার্ড। ৩৬ মিনিটে হ্যাজার্ডের পাসেই ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান।

     

    দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়াতে পারত চেলসি। পেদ্রো ও হ্যাজার্ডের সুযোগ নষ্ট করায় সেটা হয়নি। ৭১ মিনিটে কারা কারাকভ উইলিয়ানকে বক্সের ভেতর ধাক্কা দিলে আবারো পেনাল্টি পায় চেলসি। দলের তৃতীয় গোল আসে ফ্যাব্রিগাসের পা থেকেই। ৮৫ মিনিটে পেদ্রোর পাসে নিজের দ্বিতীয় গোল করে চেলসির হয়ে ২০০তম ম্যাচটা স্মরণীয় করে রাখেন উইলিয়ান।

     

     

     

    এই জয়ে গত ১৫ মৌসুমে ১৪ বারের মতো চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে গেলো চেলসি। শেষ পাঁচ ম্যাচে একটি গোলও হজম করেনি কন্তের দল, এই মৌসুমে এটা তাঁদের নবম ক্লিন শিট।

     

     

    গ্রুপের অন্য ম্যাচে রোমাকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আতোঁইন গ্রিজমান ও কেভিন গ্যামেরিওর গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে ডিয়েগো সিমিওনের দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে চেলসির মুখোমুখি হবে তাঁরা। শেষ ১৬ তে পৌঁছাতে হলে ওই ম্যাচে জয়ের পাশাপাশি রোমার পরাজয়ও কামনা করতে হবে গ্রিজমানদের।

     

    রাতের অন্য ম্যাচে আন্ডারলেখটকে ২-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। সিএসকেএ মস্কো ২-০ গোলে জয় পেয়েছে বেনফিকার বিপক্ষে।