• সিরি আ
  • " />

     

    নাপোলিকে 'প্রথম' হারের স্বাদ দিলেন হিগুয়াইন

    নাপোলিকে 'প্রথম' হারের স্বাদ দিলেন হিগুয়াইন    

    আগের সপ্তাহে জুভেন্টাস কোচ ম্যাক্সিমিলিয়ানো অ্যালেগ্রি তাকে বিশ্রামে রেখেছিলেন এই ম্যাচটার জন্যই। এরপর বাঁ হাতে ছোট একটা সার্জারিও হয়েছে তার। কিন্তু 'বড় ম্যাচের' আগে ঠিকই ফিরেছিলেন দলে। ফিরেই কোচের আস্থার প্রতিদানটাও দিলেন। সাথে নাপোলি সমর্থকদের 'চিরশত্রু' হয়ে থাকাটা আরও পাকা-পোক্ত করলেন গঞ্জালো হিগুয়াইন! আর্জেন্টাইন স্ট্রাইকারের গোলেই গত রাতে সিরি আর শীর্ষে থাকা নাপোলিকে ১-০ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। আর এই জয় দিয়েই নাপোলির সঙ্গে ৪ পয়েন্টের ব্যবধানটা কমিয়ে ১ এ নামিয়ে এনেছে অ্যালেগ্রির দল।

    টানা সাত বারের মতো সিরি আ শিরোপার লক্ষ্যে ছোটা জুভেন্টাস এই মৌসুমে বেশ কয়েকবারই খেই হারিয়েছে। লিগে লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে তাই জয়ের বিকল্প ছিল না জুভেন্টাসের। দুই মৌসুম আগে নাপোলি থেকে জুভেন্টাসে যোগ দেওয়া সেই হিগুয়াইনই কাঙ্ক্ষিত সেই জয়টা এনে দিলেন তুরিনের ক্লাবটিকে। আর নাপোলি পেল মৌসুমে প্রথম হারের অভিজ্ঞতা। সাথে জমিয়ে দিয়েছেন সিরি আর শিরোপা লড়াইটাও।



    সান পাওলোতে ম্যাচের ১২ মিনিটে পাউলো দিবালার থ্রু পাস থেকে গোল করেন হিগুয়াইন। নাপোলির মাঠে এর আগেও গোল করেছেন হিগুয়াইন। উদযাপনটাও ছিল আগের মতোই। পুরো গ্যালারি স্তব্ধ করে দেওয়া গোলের পর হিগুয়াইন বরাবরের মতোই খুঁজেছেন নাপোলি সভাপতি ডি লরেন্তিসকেই!

    হিগুয়াইন অবশ্য গোলটা পেতে পারতেন আরও আগেই। কিন্তু ডগলাস কস্তার পাসটা কাজে লাগাতে পারেননি সেবার। ম্যাচে এগিয়ে যাওয়ার পর নাপোলিও ফেরে ম্যাচে। প্রথমার্ধে বেশ কয়েকটা দারুণ সুযোগও তৈরি করেছিল ঘরের দল। কিন্তু লরেঞ্জ ইনিসিনিয়েকে দুবার ফিরিয়ে দিয়ে ম্যাচে দলকে টিকিয়ে রাখেন জিয়ানলুইজি বুফন। দ্বিতীয়ার্ধেও জুভেন্টাসকে নিজেদের অর্ধেই কোনঠাসা করে রাখে নাপোলি। কিন্তু গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে শেষ পর্যন্ত ব্যর্থই  হন ইনিসিনিয়ে, মার্টেনসরা। পরের অর্ধে নাপোলির কাছে বলের দখল থাকলেও সেরা সুযোগটা এসেছিল জুভেন্টাসের কাছেই। কিন্তু ব্লেইস মাতুইদি সুযোগ কাজে লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানেই শেষ হয় খেলা। 

    হাত কপালে উঁচিয়ে দূরে কাউকে দেখার মতো করে গোল উদযাপনের কারণ ম্যাচ শেষে নিজেই ব্যাখ্যা করেছেন হিগুয়াইন। 'আমি গ্যালারিতে তাঁকে খুঁজছিলাম (ডি লরেন্তিস), হয়ত সে লুকিয়ে ছিল। তাই খুঁজে পেলাম না!'


    সাবেক ক্লাব সভাপতির সাথে সম্পর্কটা তিক্ত হলেও সাবেক কোচের প্রতি অগাধ শ্রদ্ধাটা এখনও রয়েছে হিগুয়াইনের। 'আমি মারুসিও সারির বড় ভক্ত। সেই আমাকে একজন ভালো খেলোয়াড়ে পরিণত হতে সাহায্য করেছে। তাঁর জন্য শুভকামনা থাকল। আশা করি আমাদের মধ্যে যোগাযোগটা থাকবে। আর কোনোদিন হয়ত আবারও এক সঙ্গে কাজ করার সুযোগ হবে, অন্য কোথাও'। নাপোলির প্রতি না হলেও সাবেক কোচের জন্য শুভকামনাই জানিয়েছেন হিগুয়াইন।