• সিরি আ
  • " />

     

    ইন্টার-জুভেন্টাস ড্রয়ে জমজমাট সিরি আ

    ইন্টার-জুভেন্টাস ড্রয়ে জমজমাট সিরি আ    

     

    জিতলে একদিনের জন্য হলেও সিরি আর শীর্ষস্থানটা পেতে পারত জুভেন্টাস। তবে নিজেদের দুর্ভাগ্য ও ইন্টার মিলান গোলরক্ষকের দৃঢ়তায় সেটা আর হয়ে ওঠেনি। ১৬৯ তম ‘ডার্বি ডি ইতালিয়া' শেষ হয়েছে গোলশুন্য ড্রয়ে।

     

     


    প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। ৩৭ মিনিটে স্যামি খেদিরার শট ঠেকিয়ে দেন ইন্টার কিপার সামির হ্যান্ডানোভিচ। ৪২ মিনিটে আবারও খেদিরাকে হতাশ করেন তিনি। ম্যাচের সেরা সুযোগ এসেছিল বিরতির ঠিক আগে। হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে লাফিয়ে উঠে বুলেট গতির হেড করেছিলেন মারিও মাঞ্জুকিচ। গোলরক্ষককে বোকা বানাতে পারলেও বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। বল পোস্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়া হয়নি জুভদের।

     

    দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় জুভেন্টাস। তবে গঞ্জালো হিগুয়াইন, মাউরো ইকার্দি, মাঞ্জুকিচ; হ্যান্ডানোভিচ ‘দেয়াল’ ভেদ করতে পারেননি জুভেন্টাসের কেউই। গোলের অনেক কাছে এসেও হতাশ হতে হয়েছে তাঁদের। দুর্দান্ত কিছু সেভের কারণেই গোল হজম করতে হয়নি ইন্টারকে।

     

     

     

    ইন্টারের হয়ে একবার গোলের কাছাকাছি এসেছিলেন মার্সেলো ব্রজোভিচ। ৮৫ মিনিটে তাঁর শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে পাউলো দিবালার হেড লক্ষ্যভ্রষ্ট হলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে। ২০১৬ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম লিগের কোনো ম্যাচ ড্র করল জুভেন্টাস।

     

    এই ড্রয়ের পরেও ১৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে জুভেন্টাস। নাপোলিরও পয়েন্ট ৩৮, তবে এক ম্যাচ কম খেলে। আর ১৪ ্যমাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে রোমা। সিরি আ এবার দারুণ জমজমাটই।