• বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    শ্রীলঙ্কা সিরিজে থাকতে পারেন 'তত্ত্বাবধায়ক' কোচ

    শ্রীলঙ্কা সিরিজে থাকতে পারেন 'তত্ত্বাবধায়ক' কোচ    

    রিচার্ড পাইবাস এসে চলে গেছেন কদিন আগে। ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্সও সাক্ষাৎকার দিয়েছেন আজ। তবে এই দুজনেই কেউই যে চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি হচ্ছেন, সেটি নিশ্চিত করলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এমনও আভাস দিলেন, শ্রীলঙ্কা সিরিজের আগে পূর্ণকালীন কোচ না পেলে তত্ত্ববধায়ক কোচের দায়িত্ব নেবেন কেউ। সেটি খালেদ মাহমুদ সুজন হবেন কি না, অবশ্য নিশ্চিত করেননি।

    বিসিবির বোর্ড বৈঠকের পর আজ নাজমুল হাসান জানিয়েছেন, এর মধ্যে আরও কয়েকজনের বায়োডাটা এসেছে তাঁদের কাছে। এর মধ্যে সবকিছু বিবেচনা করা একটা চূড়ান্ত তালিকাও করে ফেলা হয়েছে। সেখান থেকেই বেছে নেওয়া হবে পরের কোচ। সেখানে কারা কারা আছেন, তা অবশ্য জানালেন না।

     কিন্তু পরের সিরিজের আগে যদি কারও নাম চূড়ান্ত করা না যায়? সেক্ষেত্রেও একটা বিকল্প পথ বাতলে দিলেন বিসিবি সভাপতি,‘এর বাইরে আরেকটা জিনিস আলোচনা হয়েছে। পরের সিরিজ শুরুর আগে আমরা যদি কাউকে ফাইনাল করতে না পারি। কিংবা ফাইনাল করলাম সে হয়ত পরে আসল। এমনও হতে পারে যেমন একজন আছে যে বিগ ব্যাশ শেষ হওয়ার আগে আসতে পারছে না। সো ফেব্রুয়ারি ২৩ এ জয়েন করবে, তখন কি হবে। সেটা নিয়েও আলাপ করেছি। আমাদের এখন যে কোচিং স্টাফ আছে এবং তিন ক্যাপ্টেন। বোর্ড থেকে কাউকে সুপারভাইজ করতে দেব। এই সিরিজের জন্য কাউকে হেড কোচ করার কোন দরকার নাই। কাউকে হয়ত এই সিরিজটার জন্য দায়িত্ব দিতে পারি। আমাদের এখন যারা আছেন রিচার্ড হ্যালসাল, সুনীল যোশী, কোর্টনি ওয়ালশ। এই যে যারা যারা আছে তাদের স্পেসিফিক দায়িত্ব দেওয়া। এবং বোর্ড থেকে সুপারভাইজ করার জন্য কেউ থাকল।’

    সেই কেউটা যে খালেদ মাহমুদ সুজন, সেই নামটাও বললেন না বিসিবি সভাপতি। বোঝা গেল, কোচ নিয়ে আরও বেশ কয়েকদিন সরগরম থাকবে বাংলাদেশের ক্রিকেট।