• ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    হাথুরুর জন্যই আবার অধিনায়ক ম্যাথিউস

    হাথুরুর জন্যই আবার অধিনায়ক ম্যাথিউস    

    আবারও শ্রীলঙ্কার অধিনায়ক হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এ পদ থেকে সরে দাঁড়ানোর মাস ছয়েকের মাথায় আবারও তাকে দায়িত্ব দেওয়া হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য। ইএসপিএনক্রিকইনফো বলছে, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্তই নেতৃত্বে থাকবেন ম্যাথিউস। আর পুনরায় তার এ দায়িত্ব নেওয়ার পেছনে বড় ভূমিকা আছে নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের। 

    ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত শ্রীলঙ্কা এ দলের কোচ ছিলেন হাথুরুসিংহে, ম্যাথিউসের সঙ্গে সে সময় কাজ করেছিলেন তিনি। এরপর ছিলেন জাতীয় দলের ছায়া কোচ হয়ে। সে সময় ম্যাথিউসের দীর্ঘ ক্যারিয়ার নিয়ে যেসব কোচ পক্ষে ছিলেন, হাথুরু তাদের একজন। শ্রীলঙ্কার নতুন অধিনায়ক নিজেই বলেছেন, হাথুরুসিংহের প্রত্যাবর্তনই তাকে অধিনায়কত্বে ফিরিয়ে এনেছে। 

    ‘পদত্যাগ করার সময় আমি আবার অধিনায়কত্ব নেওয়ার ব্যাপারে চিন্তাই করিনি। তবে এবার যখন ভারত থেকে ফিরলাম, বোর্ড প্রেসিডেন্ট আমার সঙ্গে কথা বলেছেন। হাথুরু এবং নির্বাচকরাও অধিনায়কত্বের বিষয়টি বিবেচনা করতে বলেছেন। কয়েকদিন ভেবেছি, এবং কয়েকটা কারণে প্রস্তাব গ্রহণ করেছি’, বলেছেন ম্যাথিউস।   

    হাথুরুকে বেশ লম্বা সময় ধরে চেনেন বলেই তার কাজের ধারাটা জানেন ম্যাথিউস। তার সঙ্গে কাজ করাটাও বেশ সহজ হবে বলেই ধারনা তার। 

    আর ম্যাথিউসকে নিয়ে হাথুরু বলেছেন, ‘আমার ভাবনা হলো, সে-ই ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত। দলে পারফরম্যান্স দিয়ে সে নিজের জায়গা সবসময় ধরে রাখে। তার শারীরিক ফিটনেস নিয়েই শুধু আমাদের চিন্তা ছিল, তবে এক্ষেত্রে তাকে সাহায্য করতে আমাদের পরিকল্পনা আছে।’ 

    গত ভারত সফর থেকেও আগেই চোট নিয়ে ফিরেছিলেন ম্যাথিউস। গত ১৮ মাসে শ্রীলঙ্কা ৩৯টি ওয়ানডের ২০টিই মিস করেছেন চোটপ্রবণ এই অলরাউন্ডার।