• সিরি আ
  • " />

     

    তুলে রাখা হচ্ছে আস্তোরির জার্সি

    তুলে রাখা হচ্ছে আস্তোরির জার্সি    

    অধিনায়কের আকস্মিক মৃত্যুর পর তার জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে ফিওরেন্টিনা। গত রবিবার হঠাত করেই ম্যাচের আগে নিজের হোটেল রুমে মারা যান ফিওরেন্টনা অধিনায়ক ডাভিডে আস্তোরি। ফিওরেন্টিনার আগে আরেক ইতালিয়ান ক্লাব ক্যালিয়ারিতে ৮ বছর খেলেছিলেন ৩১ তিনি।  ফিওরেন্টিনার সাথে তারাও আস্তোরির জার্সি তুলে রাখার ঘোষণা দিয়েছেন। 

    ৩১ বছর বয়সী ডিফেন্ডারের মৃত্যুর পর ক্যালিয়ারি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের নাম বদলে 'চিয়াও ডাভিডে' রেখেছিল। নিজেদের সাবেক খেলোয়াড়ের স্মৃতি তুলে রেখে আরও বড় নিদর্শন সৃষ্টি করল ক্যালিয়ারি। দুই ক্লাবেই আস্তোরির জার্সি নম্বর ছিল ১৩। নতুন আসা কোনো খেলোয়াড়ই পাবেন না এ জার্সি নম্বর। 

    রবিবারে সিরি আ-র বাতিল হওয়া সব ম্যাচের নতুন দিন তারিখও দেওয়া হয়েছে আজ। এপ্রিলের ৩ ও ৪ তারিখে হবে সেসব ম্যাচ। উদিনেসের মাঠে এখনই আবার গিয়ে খেলার জন্য মানসিক ভাবে প্রস্তুত না হওয়ায় ইতালিয়ান ফুটবলের অভিভাবক সংস্থার কাছে সময় চেয়ে আবেদন করেছিল ফিওরেন্টিনা। সে কারণেই ম্যাচের দিন তারিখ পিছিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন লিগ কমিশনার জিওভান্নি মালাগো। তবে মিলান ডার্বির নতুন তারিখ জানানো হয়নি ইতালিয়ান লিগ কর্তৃপক্ষের কাছ থেকে। এসি মিলানের ইউরোপা লিগের ম্যাচের ওপর নির্ভর করে ঠিক করা হবে নতুন তারিখ।

    আস্তোরির মৃত্যুর পর ইতালিয়ান ফুটবলে নেমে এসেছে শোকের ছায়া। জিয়ানলুইজি বুফন থেকে ফ্রানসেস্কো টট্টি- সবাই যোগ দিয়েছিলেন আস্তোরির স্মরণ সভায়। রবিবারের পর আর কোনো ইতালিয়ান দলও মাঠে খেলতে নামেনি। আগামীকাল টটেনহামের বিপক্ষে প্রথম দল হিসেবে মাঠে নামবে জুভেন্টাস। চ্যাম্পিয়নস লিগের ম্যাচটাও আস্তোরির জন্যই জিততে চাইছে তুরিনের বুড়িরা। ব্যক্তিগতভাবে না চিনলেও আস্তোরিও ছায়া হবে সে ম্যাচে থাকবেন বলে জানিয়েছেন জুভেন্টাস মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।    

    "আমার সমবেদনা থাকল আস্তোরির পরিবারের প্রতি। যদিও আমি তাকে চিনতাম না। কিন্তু আমার সতীর্থদের অনেকেই তার বন্ধু ছিল। তারা বিমর্ষ হয়ে পড়েছে। এটাই প্রমাণ করে যে আমরা শুধু একজন ফুটবলারই নয়, একজন ভালো মানুষকেও হারালাম।" 

    "এমন একটা ঘটনার পর খেলতে নামা নামা কঠিন। কিন্তু ফুটবল এগিয়ে যেতে সাহায্য করে। তার সম্মানেই আমরাও ঘুরে দাঁড়াবো"   ​