• সিরি আ
  • " />

     

    আবারও রঙ বদলালো সিরি আর

    আবারও রঙ বদলালো সিরি আর    

    ইতালিতে লিগের শীর্ষস্থান নিয়ে ‘মিউজিক্যাল চেয়ার’ চলছে মৌসুমের শুরু থেকেই। একবার জুভেন্টাস তো আরেকবার নাপোলি, শিরোপা দৌড়ে একে অন্যকে একচুলও ছাড় দিচ্ছে না দুই পক্ষ। গত দুই সপ্তাহে নাপোলির চেয়ে খানিকটা এগিয়ে থাকলেও কাল পয়েন্ট তালিকার তলানিতে থাকা ক্রোটনের সাথে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট খুইয়ে সিরি আ জমিয়ে তুলেছে জুভেন্টাস। নিজেদের ম্যাচে উদিনেসেকে ৪-২ গোলে হারিয়ে তুরিনের বুড়িদের সাথে পয়েন্টের ব্যবধান ৪ এ নামিয়ে এনেছে নাপোলি।

     

     

    ইংল্যান্ডে এরই মাঝে লিগ শিরোপা নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি, জার্মানিতে চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। স্পেনেও শিরোপার সুবাস পাচ্ছে বার্সেলোনা। শুধু ইতালিতেই চলছে চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। অবনমনের শঙ্কায় থাকা প্রতিপক্ষের মাঠে গিয়ে লিগের এই গুরুত্বপূর্ণ মুহূর্তে যে ড্র করে ফিরতে হবে, সেটা হয়ত একদমই ভাবেননি জুভেন্টাসের ফুটবলাররা।

    শুরুটা কিন্তু ভালোই করেছিল জুভরা। ১৬ মিনিটে ডগলাস কস্তার ক্রসে দুর্দান্ত এক হেডে জুভেন্টাসকে এগিয়ে দেন অ্যালেক্স স্যান্দ্রো। ৩২ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন গঞ্জালো হিগুয়াইন। ৩ মিনিট পর আবারও গোলপোস্টের সামনে বল পান এই আর্জেন্টাইন, তবে সেবারও গোল করতে ব্যর্থ হয়েছেন। প্রথমার্ধের একদম শেষে প্রথম সুযোগ পায় ক্রোটন, সিমির দারুণ এক শট ঠেকিয়ে দেন জুভ গোলরক্ষক।

    শেষের ওই আক্রমণের ধার দ্বিতীয়ার্ধেও বজায় রাখে ক্রোটন। একের পর এক আক্রমণে জুভেন্টাস রক্ষণকে নাজেহাল করে তারা। ফলটাও আসে দ্রুতই। ৬৫ মিনিটে মার্সেলো ট্রটার বাড়ানো বলে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান সিমি।

    জয়সূচক গোল পেতে মরিয়া জুভেন্টাস আক্রমণের পসরা সাজিয়ে বসলেও ফরোয়ার্ডদের ব্যর্থতা ও ক্রোটনের রক্ষণভাগের দক্ষতায় গোল পাওয়া হয়নি। হিগুয়াইন, দিবালারা একের পর এক মিস করে হতাশা বাড়িয়েছেন। শেষ পর্যন্ত ড্র নিয়েই ফিরতে হয় দিবালাদের।

    এই ড্রয়ে ৩৩ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। অন্যদিকে উদিনেসের বিপক্ষে জয় পাওয়া নাপোলি সমান ম্যাচ খেলে ৮১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। পরের সপ্তাহে জুভেন্টাসের মাঠে মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে জুভেন্টাস-নাপোলি।