• " />

     

    কোস্টারিকার বিপক্ষে শুরু থেকেই থাকবেন নেইমার

    কোস্টারিকার বিপক্ষে শুরু থেকেই থাকবেন নেইমার    

    কোস্টারিকার বিপক্ষে শুক্রবারের ম্যাচে শুরু থেকেই দলে থাকবেন নেইমার। গত পরশু নেইমার অনুশীলন ছেড়েছিলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। পরদিনই অবশ্য দলের সঙ্গে আবারও পুরোপুরি অনুশীলনে অংশ নিয়েছিলেন। বিশ্বকাপের আগে ফেব্রুয়ারিতে ইনজুরিতে পড়েছিলেন নেইমার। এরপর আর ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি। ব্রাজিলের জার্সিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে শুরু করেছিলেন খেলা। এরপর অবশ্য বিশ্বকাপের প্রথম ম্যাচে পুরো ৯০ মিনিটই খেলেছেন নেইমার। কোস্টারিকার বিপক্ষে তার ফিটনেস নিয়ে সংশয় থাকলেও কোচ তিতে আজ নিশ্চিত করেছেন, নেইমার খেলছেন শুরু থেকেই। 

     

     

    সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারের খেলার ধরন নিয়ে প্রশ্ন উঠেছিল। দলের সঙ্গে তার সমন্বয় ঠিক নেই বলে ব্রাজিলেও সমালোচনা হয়েছে। তিতে বলছেন নেইমারকে তার স্বাধীনতা তিতে নিজেই দিয়েছেন, সেটা কেড়ে নেওয়ারও কোনো ইচ্ছা তিতের নেই, "সব খেলোয়াড়ের দলের প্রতি কর্তব্য আছে। আবার নিজের মতো খেলার স্বাধীনতাও আছে। অ্যাটাকিং থার্ডে নেইমারের স্বাধীনতা আমি কেড়ে নিতে পারি না। মাঠে তার খেলাকে সম্মান করা উচিত।  ​"
     
    ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ব্রাজিলের একাদশেও কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন তিতে। প্রতি ম্যাচে অধিনায়ক বদলের রীতি অনুসরণ করবেন বিশ্বকাপেও। প্রথম ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ড পরেছিলেন মার্সেলো। কোস্টারিকার বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন থিয়াগো সিলভা।