• সিরি আ
  • " />

     

    'রোনালদোকে নিয়ে জুয়া খেলেছে জুভেন্টাস'

    'রোনালদোকে নিয়ে জুয়া খেলেছে জুভেন্টাস'    

    ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসে আসার পর পরেই নাপোলি সভাপতি দাবি করেছিলেন, রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেস প্রস্তাব দিয়েছিলেন তাঁকেও। নাপোলি সভাপতি এবার বললেন, রোনালদোর জন্য এতো টাকা খরচ করাটা খুবই ঝুঁকিপূর্ণ।

    এই মাসেই ১০০ মিলিয়ন ইউরো দিয়ে রোনালদোকে নিয়ে এসেছে জুভেন্টাস। তবে বেতন ও বোনাসশুদ্ধ সব মিলে তাদের খরচ পড়ে যাবে ৩৯০ মিলিয়নের কাছাকাছি। ৩৩ বছর বয়সী রোনালদোর জন্য এত টাকা বিনিয়োগ করাটা একটু ঝুঁকিপূর্ন মনে হচ্ছে নাপোলি সভাপতি অরেলিও ডি লরিয়েন্তিসের, ‘ক্যারিয়ারের এই সময়ে একজন খেলোয়াড়ের পেছনে এত টাকা খরচ করাটা খুবই বিপজ্জনক। আমাদের ভুলে যাওয়া উচিত হবে না, রোনালদোর বয়স হয়ে গেছে। আর ক্লাবের আয়-ব্যয়ের খতিয়ান হিসেব করলে এই বিনিয়োগটা একটা জুয়াই। দিন শেষে তাদের মাঠের সাফল্যকে ব্যবসায়িক সাফল্য ছাড়িয়ে যেতে পারে কি না সেটাই দেখার বিষয়।’

    তার আগেই অবশ্য ডি লরিয়েন্তিস দাবি করেছিলেন, রোনালদোর এজেন্ট মেন্ডেস একটা বৈঠকের সময় নাপোলিতে রোনালদোর আসার একটা প্রস্তাব দিয়েছিলেন তাঁকে। লরিয়েন্তিস এরপইর হিসেব টিসেব করে দেখলেন, রোনালদোকে আনার পর লাভের প্রথম ২৫০ মিলিয়ন তারা পেলে পরের ১০০ মিলিয়ন তারা রোনালদোকে দিতে পারে। সেক্ষেত্রে নাপোলি একটা সাম্যাবস্থায় থাকে। তবে এর মধ্যেই মেন্ডেস জুভেন্টাসের কাছ থেকে আরও ভালো প্রস্তাব পান। রোনালদোও তাই নাম লিখিয়েছেন তুরিনেই।

    গত সোম বার নতুন ক্লাবের হয়ে অনুশীলন শুরু করেছেন রোনালদো। সবকিছু ঠিক থাকলে আগামী ১২ আগস্ট একটা প্রীতি ম্যাচে তাঁর মাঠে নামার কথা।