• প্রীতি ম্যাচ
  • " />

     

    প্রস্তুতি ম্যাচে রিয়াল-বার্সার হার

    প্রস্তুতি ম্যাচে রিয়াল-বার্সার হার    

     

    লা লিগা দরজায় কড়া নাড়ছে। প্রাক মৌসুম প্রস্তুতি হিসেবে ইউরোপের বড় ক্লাবের মতো ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ খেলতে গেছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাও। আজ দুই দল মাঠে নামলেও জিততে পারেনি কেউই। রোমার বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও ৪-২ গোলে হেরেছে বার্সা, ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল।

    ম্যাচের শুরু থেকে রোমার রক্ষণভাগের ওপর চড়াও হয় মেসি-পিকেবিহীন বার্সা। ৫ মিনিটে মাঝেই দুইবার গোলের সুযোগ তৈরি করেছিলেন মুনির হাদ্দাদি। ৬ মিনিটে আর ভুল করেন রাফিনহা। হাদ্দাদির পাসে বল পেয়ে বক্সের ভেতর থেকে নেওয়া বাঁ পায়ের শটে বল জালে জড়ান। লিড দ্বিগুণ করতে পারত বার্সা, কিন্তু হাদ্দাদি-রাফিনহাদের মিসে মহড়ায় সেটা হয়নি। উল্টো ৩৫ মিনিটে সমতা আনে রোমা। জাস্টিন ক্লুইভার্টের ক্রসে গোল করেন স্টেফেন এল শারাউই।

    দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও এগিয়ে যায় বার্সা। ৪৯ মিনিটে হুয়ান তাবলার পাসে বল জালে জড়ান ম্যালকম। পরের গল্পটা শুধুই রোমার। চ্যাম্পিয়ন লিগে এই বার্সেলোনার বিপক্ষেই দারুণ এক ফিরে আসার রূপকথা রচনা করেছিল তারা, এবারও তেমনটাই হলো। ৭৮ মিনিটে সমতা আনেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। ৫ মিনিট পর ম্যাচে প্রথমবারের মতো রোমাকে এগিয়ে দেন ব্রায়ান ক্রিস্টান। ৮৬ মিনিটে চতুর্থ গোল আসে ডিয়েগো পেরোত্তির পা থেকে। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রোমা।

    বার্সার মতো জিততে পারেনি রিয়ালও। রোনালদোকে ছাড়া প্রথমবারের মতো খেলতে নামা রিয়াল পিছিয়ে পরে ১৮ মিনিটেই। মাতেও ডারমিয়ানের পাসে বক্সের ভেতর বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি অ্যালেক্সিস সানচেজ। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্ডার হেরেরা। এই গোলেও ভূমিকা ছিল সানচেজের, তার দারুণ এক অ্যাসিস্টেই বল পান হেরেরা, বাঁ পায়ের জোরালো শট ঠেকাতে পারেননি রিয়াল গোলরক্ষক।

    প্রথমার্ধের যোগ করা সময়ে করিম বেনজেমার গোলে আশা জাগিয়েছিল রিয়াল। থিও হার্নান্দেজের ক্রসে গোল পান বেনজেমা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার বহু চেষ্টা করেছে রিয়াল। অস্কার রদ্রিগেজ, নাচো, ইস্কোরা সুযোগও পেয়েছিলেন বেশ কয়েকটি। নিজেদের ভুল ও ইউনাইটেডের জমাট রক্ষণভাগের কারণে প্রতিটি আক্রমণই বিফলে গেছে। রিয়ালের কোচ হিসেবে তাই হার দিয়েই যাত্রা শুরু হলো লোপেতেগির।