• প্রীতি ম্যাচ
  • " />

     

    মেসির উত্তরসূরিদের হারাল ভারতের যুবারা

    মেসির উত্তরসূরিদের হারাল ভারতের যুবারা    

    হোক না অনূর্ধ্ব-২০ দল, জার্সি তো আর্জেন্টিনারই। লিওনেল মেসিদের উত্তরসূরিরা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছে রেকর্ড ৬ বার। সেই আর্জেন্টিনা যুবাদেরই হারিয়ে দিল ভারতের যুবারা! স্পেনে অনুষ্ঠিত কোটিফ কাপ টুর্নামেন্টে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে চমকে দিয়েছে ভারত।

    খেলার শুরুতেই গোল করে ভারতীয়রা। ৪ মিনিটের মাথায় ভারতকে এগিয়ে দেন দীপক তানগ্রি। গোল শোধ করতে মরিয়া আর্জেন্টিনা আক্রমণ চালিয়েছিল বহুবার, কিন্তু একটিও সফল হয়নি। প্রথমার্ধে রক্ষণভাগের দারুণ পারফরম্যান্সে ম্যাচে এগিয়ে থেকেই ড্রেসিংরুমে ফেরে ভারত।

    দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভারতের অনিকেত যাদবকে। ৬৮ মিনিটে আনোয়ার আলির গোলে ব্যবধান দ্বিগুণ করে ভারত। তবে ৪ মিনিট পর ব্যবধান কমায় আর্জেন্টিনা, গোল করেন অ্যালান মারিলেনি। শেষ ১৮ মিনিটে লিড ধরে রেখে দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়ে ফ্লয়েড পিন্টোর অধীনে খেলা ভারত।

    পিন্টো বলছেন, এই জয় ভারতের ফুটবলের নতুন দুয়ার খুলে দিয়েছে, ‘এই জয় বিশ্ব ফুটবল দরবারে ভারতকে অনেক সম্মানের জায়গায় নিয়ে যাবে। এখন আমরা এটা বিশ্বাস করতেই পারি যে বড় দলকেও হারানো সম্ভব! এটা রীতিমত অবিশ্বাস্য একটা জয়!’