• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে রাশিয়ার স্টেডিয়ামের

    মাত্র একমাস আগেই বিশ্বকাপের আলোয় ঝলমল করছিল স্টেডিয়ামটি। রাশিয়া বিশ্বকাপের জন্য নতুনভাবে প্রস্তুত করা সেই সামারা স্টেডিয়ামেই নেমে এলো রাজ্যের অন্ধকার। বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পারায় গতকাল স্টেডিয়ামটির বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে।  

    রাশিয়া বিশ্বকাপের আগে ৪২ হাজার ধারণক্ষমতা সম্পন্ন সামারা স্টেডিয়ামটি তৈরি করা হয়। এখানে হয়েছে বিশ্বকাপের ৫ টি ম্যাচ। তবে এতকিছুর মাঝে স্টেডিয়ামের বিদ্যুৎ বিলটাই পরিশোধ করেনি স্টেডিয়ামটি তৈরি করা কোম্পানি পিএসও কাজান। এক বছরে প্রায় দেড় কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া হয়েছিল তাদের।

    বিশ্বকাপের আগে কোম্পানিকে সতর্ক করা হলেও সেটায় কানে তোলেননি তারা। অবশেষে কাল বিকালে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে জানান হয়, তারা অনেক সময় অপেক্ষা করেও বকেয়া টাকা পাননি, এজন্য এই ব্যবস্থা নিতে বাধ্য হয়েছেন।

    তবে রাশিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচের কথা ভেবে কাল রাতেই সাময়িকভাবে ফিরিয়ে দেওয়া হয়েছে স্টেডিয়ামের বিদ্যুৎ। উদ্বোধনের পর থেকে সামারা স্টেডিয়াম ব্যবহার করা হয় সোভেতোভ ক্লাবের ঘর হিসেবে। আগামী শনিবারই তারা এই মাঠে লিগের ম্যাচ খেলতে নামবে। বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে দিলেও কর্তৃপক্ষকে হুশিয়ার করা হয়েছে, তারা যেন যত দ্রুত সম্ভব বিদ্যুৎ বিল পরিশোধ করে দেয়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন