• বুন্দেসলিগা
  • " />

     

    জার্মানির বাইরে হবে না বুন্দেসলিগার ম্যাচ

    জার্মানির বাইরে হবে না বুন্দেসলিগার ম্যাচ    

    এই মৌসুমেই লা লিগার ম্যাচ হতে পারে যুক্তরাষ্ট্রে, এমন খবরই জানিয়েছিল স্প্যানিশ সংবাদমাধ্যম। লা লিগা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, একটি ম্যাচ হলেও স্পেনের বাইরে আয়োজন করবে তারা, আয়োজন করা হতে পারে এল-ক্লাসিকোও। তবে স্প্যানিশ লিগের পথে পা বাড়াতে চায় না জার্মান বুন্দেসলিগা কর্তৃপক্ষ। তারা বলছেন, লিগে ম্যাচ দেশের বাইরে আয়োজন করা মানে দেশের ফুটবল সমর্থকদের ‘অপমান’ করা।

    ২০২৬ সালের অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাষ্ট্র বিশ্বকাপকে সম্মানে রেখে স্পেনের সাথে চুক্তি করেছিল রেলেভেন্ট কোম্পানি। উত্তর আমেরিকায় ফুটবলকে আরও জনপ্রিয় করতে মেসিদের যুক্তরাষ্ট্রে খেলাতে লা লিগার প্রতি আহবান জানিয়েছিল তারা। লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস সেই আহবানে সাড়া দিয়ে নিশ্চিত করেছিলেন, লা লিগার ম্যাচ আয়োজন করা হবে যুক্তরাষ্ট্রেও।

    বুন্দেসলিগা প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান সেইফের্ত অবশ্য তেবাসের ওঠে হাটতে চান না, ‘ যেকোনো লিগের অফিসিয়াল ম্যাচ দেশের বাইরে আয়োজন করার কথা আমরা ভাবতেও পারি না। সেটা যতই ফুটবলের প্রসারের জন্য করা হোক না কেনো। এটা দেশের ফুটবল সমর্থকদের এক প্রকাশ অপমান করা। তারা সাড়া বছর টিকেট কেটে লিগের খেলা দেখতে আসে। আমরা তাদের এই আনন্দ থেকে বঞ্চিত করতে পারি না।’

    শোনা যাচ্ছে, আগামী ২৭ জানুয়ারি মায়ামিতে হতে পারে বার্সেলোনা-জিরোনা ম্যাচ। জিরোনার ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তারা এই ম্যাচটাই যুক্তরাষ্ট্রে আয়োজন করতে চায়। এই ম্যাচের জন্য প্রায় ১৫০০ বিনামূল্যের ফ্লাইটের ব্যবস্থা করা হতে পারে জিরোনার সমর্থকদের জন্য।