• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    ভারতের কাছে ৫৯০ কোটি টাকা ক্ষতিপূরণ চায় পিসিবি!

    দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলে না প্রায় ১০ বছর। এশিয়া কাপের মতো টুর্নামেন্টে খেললেও দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হচ্ছে না ভারত-পাকিস্তান। এ নিয়ে পাকিস্তানের অভিযোগের শেষ নেই। এবার আইসিসির আদালতে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ক্ষতিপূরণ হিসেবে প্রায় ৫৯০ কোটি টাকা দাবি করল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

    ভারত চুক্তি করেও সিরিজ খেলেনি, এই পিসিবির এই অভিযোগ অনেক পুরনো। ভারত বরাবরই এই অভিযোগ অস্বীকার করেছে। শেষ পর্যন্ত এবার আইসিসির আদালতের দ্বারস্থ হলো পাকিস্তান। ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ না খেলার ক্ষতিপূরণ হিসেবে ভারতের কাছে ৫৯০ কোটি টাকা চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি।

    আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলছেন, দুই দেশের সমস্যা সমাধান করতে হবে তাদেরকেই, ‘সমস্যাটা ভারত ও পাকিস্তানের। এটা তাদেরই সমাধান করতে হবে। আমরা শুধু তাদের সাহায্য করতে পারি, পরামর্শ দিতে পারি। আমরা সবাই চাই তারা একটা সমঝোতায় আসুক ও আগের মতো আবার দ্বিপাক্ষিক সিরিজ খেলুক।’

    ভারত-পাকিস্তান দ্বন্দ্ব নিয়ে আরও বেশ কয়েকটি শুনানি হবে আইসিসির আদালতে। এর পরেই জানা যাবে পাকিস্তান ক্ষতিপূরণ পাচ্ছে কিনা।