• নেশনস কাপ
  • " />

     

    চূড়ান্ত হলো নেশনস লিগ সেমিফাইনালের লাইন-আপ

    ইউয়েফা নেশনস লিগের শেষ চার নিশ্চিত হয়েছিল গত মাসেই। আজ আনুষ্ঠানিক ড্রয়ের মাধ্যমে নিশ্চিত হল সেমিফাইনাল লাইনআপও। ইংল্যান্ড মুখোমুখি হবে নেদারল্যান্ডসের, আর স্বাগতিক পর্তুগাল খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। ২০১৯ সালে পর্তুগালে হবে ইউয়েফার নতুন এই টুর্নামেন্টের সেমিফাইনাল, ফাইনাল এবং তৃতীয় স্থান নির্ধারণী তিনটি ম্যাচ।

     

     

    ২০০৪ সালের পর এবারই প্রথম পর্তুগালে হচ্ছে কোনও টুর্নামেন্টের ফাইনাল। সেবার ফাইনালেও খেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা, কিন্তু শেষ হাসি হেসেছিল গ্রীস। ১৯৯৬ সালের ইউরোর পর আবারও একে অপরের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডস। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে একই গ্রুপে ছিল পর্তুগাল এবং সুইজারল্যান্ড। হ্যারি কেইন এবং জেসি লিনগার্ডের অন্তিম সময়ের গোলে ক্রোয়েশিয়াকে ওয়েম্বলিতে ২-১ ব্যবধানে হারিয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করেছে 'থ্রি লায়ন্স'রা। জার্মানির বিপক্ষে ভার্জিল ভ্যান ডাইকের যোগ করা সময়ের গোলে ড্র ছিনিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ডাচরা।

    সুইসদের যাত্রাটা আরও দুর্দান্ত। শেষ ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও ৫-২ গোলের বড় জয়ে পর্তুগাল যাত্রা নিশ্চিত করেছে ভ্লাদিমির পেটকোভিচের দল। ইতালি, পোল্যান্ডকে টপকে এসেছে পর্তুগাল। ২০১৯ সালের ৫ জুন এফসি পোর্তোর মাঠ এস্তাদিও দো দ্রাগাওতে মুখোমুখি হবে পর্তুগাল এবং সুইজারল্যান্ড। ৬ জুন গিমারায়েসের এস্তাদিও আফোন্সো হেনরিকেসে নামবে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডস। একই মাঠে ৯ তারিখ হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। ৯ তারিখে এস্তাদিও দ্রাগাওতে হবে ইউয়েফা নেশনস লিগের প্রথম ফাইনাল।