• বুন্দেসলিগা
  • " />

     

    ইএ স্পোর্টসের কাছে চেহারা বদলানোর অনুরোধ উইটজেলের

    ইএ স্পোর্টসের কাছে চেহারা বদলানোর অনুরোধ উইটজেলের    

    মাঠের ফুটবল যতটা জনপ্রিয়,  ইএ স্পোর্টসের ফিফা গেম এখন তার চেয়ে খুব বেশি পিছিয়ে নেই। ফুটবলারদের অনেকেই নিজেদের ভেতর ফিফা খেলেন। অবস্থাটা এখন এমন, ফুটবলাররাই ইএ স্পোর্টসের কাছে নানা বায়না করেন। গত বছর যেমন ভ্যালেন্সিয়া স্ট্রাইকার মিশি বাতশুই তাঁর রেটিং কম দিয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন। এবার ফিফা ১৯ আসার পর ইএ স্পোর্টসের কাছে নিজের চেহারা বদলানোর অনুরোধ করলেন বেলজিয়ামেরই আরেক ফুটবলার অ্যাক্সেল উইটজেল।

    ২০ বছরেরও বেশি সময়ের পথচলায় ফিফার গেমগুলো এখন এতোটাই নিখুঁত হয়েছে, আসল মেসি-রোনালদোদের খুব কাছাকাছি গেমসের মুখগুলো। কিন্তু উইটজেলের এখানেই বেঁধেছে সমস্যা। এই সপ্তাহে সেরা খেলোয়াড়দের নিয়ে একটি একাদশ ঘোষণা করেছে ফিফা ১৯ গেমস থেকে। সেখানে আছে ডর্টমুন্ডে খেলা উইটজেলের নাম। টুইট করে সেটা জানিয়েছিল ইএ স্পোর্টস। উইটজেল শুরুতে খুশিই হয়েছিলেন,  কিন্তু পরে খেয়াল করলেন তাঁর মুখের সঙ্গে আসল মুখের মিল নেই তেমন। ধন্যবাদ দেওয়ার পর তাই মনে করিয়ে দিলেন, ‘আমার মুখটা কি একটু ঠিক করা যায় না?’ ইএ স্পোর্টস এখনো অবশ্য সেটার জবাবে কিছু বলেনি।

    এমনিতে বড় খেলোয়াড়দের ‘অ্যাভাটারের’ ক্ষেত্রে মোটামুটি সতর্কই থাকে ফিফা, সেজন্য আসল চেহারার সঙ্গে গেমের চেহারার খুব কমই অমিল। ছোট ক্লাবের ক্ষেত্রে অবশ্য সেটা তারা সব সময় করতে পারে না। উইটজেল অবশ্যই সেরকম কেউ নন। বিশ্বকাপে বেলজিয়ামের অন্যতম সদস্য ছিলেন, ক্লাব ফুটবলেও দাপিয়ে খেলছেন। ফিফার কাছ থেকে আরেকটু মনযোগ তিনি আশা করতেই পারেন!