• বিপিএল ২০১৯
  • " />

     

    অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন স্মিথ!

    অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন স্মিথ!    

    বাংলাদেশে এসেছেন মাত্র কদিন আগে। কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে দুই ম্যাচ খেলেছেন,  তবে আপাতত আর মাঠে নামা হচ্ছে না স্টিভ স্মিথের। কনুইয়ের চোটের জন্য দেশে ফিরে যাচ্ছেন স্মিথ। সিডনিতে গিয়ে এমআরআই করাবেন, এরপরেই জানা যাবে বাংলাদেশে কবে ফিরবেন বা আদৌ ফিরবেন কি না।

    আজ সকালেও কুমিল্লার হয়ে অনুশীলন করেছেন স্মিথ। ব্যাটিং বা বোলিং কিছু করেননি, শুধু দৌড়েছেন। অনুশীলনে হাসিমুখেও দেখা গেছে তাঁকে। কুমিল্লার কোচ সালাহউদ্দিন অবশ্য বলছিলেন, ঐচ্ছিক অনুশীলন বলে শুধু রানিং করেছেন স্মিথ, ‘আজকে যেহেতু আমাদের অপশনাল ট্রেনিং ছিলো। সে (স্মিথ) যেহেতু রানিং করেছে তাই ব্যাটিং এবং বোলিং কিছু করেনি।’

    কিন্তু এখন জানা যাচ্ছে স্মিথের চোটটা গুরুতরই। পুরনো কনুইয়ের চোট (গলফারস এলবো) আবার ফিরে এসেছে। বাংলাদেশে সেই এমআরআই করানোর ব্যবস্থা নেই বলে ফিরতে হচ্ছে সিডনিতে, যেটি নিশ্চিত করেছে কুমিল্লার টিম ম্যানেজমেন্ট। আপাতত ধারণা করা হচ্ছে, এক সপ্তাহের মধ্যেই সেরে উঠতে পারেন স্মিথ। সেক্ষেত্রে সিলেট পর্বে দলের সঙ্গে যোগ দিতে পারবেন বলে আশাবাদী কুমিল্লা ম্যানেজমেন্ট। একটা ব্যাপার মোটামুটি নিশ্চিত, আগামীকাল ১১ জানুয়ারি রাজশাহী এবং ১৩ জানুয়ারি চিটাগং ভাইকিংসের সঙ্গে নামা হচ্ছে না স্মিথের।

    বিপিএলে স্মিথকে আনা নিয়ে পোড়াতে হয়েছে কত কাঠখড়। ড্রাফটের বাইরে থেকে আনার পর শুরুতে অন্য দলগুলোর আপত্তিতে সবুজ সংকেত দেয়নি। পরে বিপিএলের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে নিয়ম শুধরে আনা হয়েছে স্মিথকে। এখন পর্যন্ত অবশ্য ব্যাট হাতে কিছু করতে পারেননি, দুই ইনিংসে করেছেন ০ ও ১৬। প্রথম ম্যাচ সিলেটের সঙ্গে জিতলেও রংপুরের সঙ্গে পরের ম্যাচটা হারতে হয়েছে কুমিল্লাকে।