• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    • ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

    মনেই হচ্ছে না এক বছর পর ফিরেছি: ওয়ার্নার

    গত বছরের মার্চ মাসটা নিশ্চয়ই ভুলে যেতে চাইবেন দুইজন। ঠিক এক বছর আগে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এক বছরের সেই নিষেধাজ্ঞা শেষ হতে বাকি আর মাত্র দশদিন। এরই মাঝে পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য আরব আমিরাতে অবস্থান করা অস্ট্রেলিয়া দলের সাথে যোগ দিয়েছেন স্মিথ-ওয়ার্নার। ওয়ার্নার বলছেন, তাদের মনেই হচ্ছে না যে মাঝে একটা বছর নিষেধাজ্ঞার কারণে পার হয়ে গেছে!

    ২৮ মার্চ উঠছে স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞা। পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে খেলতে পারতেন স্মিথ-ওয়ার্নার, তবে ইনজুরির জন্য সেটা হচ্ছে না। খেলতে না পারলেও আগামী বিশ্বকাপকে সামনে রেখে দলের সাথে যোগ দিয়েছেন তাঁরা।

    বহুদিন পর জাতীয় দলের সতীর্থদের কাছে পাওয়ায় উচ্ছ্বসিত ওয়ার্নার, ‘এটা দারুণ এক অনুভূতি। আমার তো মনেই হচ্ছে না গত এক বছর দল থেকে দূরে ছিলাম! সবাই আমাদের সাদরে গ্রহণ করেছেন। খুব ভালো সময় কাটছে সবার সাথে। মাঝে একটা বছর চলে গেছে, অনেক পরিবর্তনও এসেছে দলে। এখন সেটার সাথে মানিয়ে নিয়েই আমাদের সামনের দিকে এগোতে হবে।’

    বল টেম্পারিংয়ের ঘটনায় সবচেয়ে বেশি ঝড়টা গেছে সেই সময়ের অধিনায়ক স্মিথের ওপর দিয়ে। নতুনভাবে ফেরার মাধ্যমে অস্ট্রেলিয়ার ক্রিকেটের 'সঠিক মূল্যবোধকে' ধারণ করেই এগোতে চান স্মিথ, ‘ভারতের বিপক্ষে জয়ের পর ফুরফুরে মেজাজে আছে দল। সামনে পাকিস্তান সিরিজ, সেটার জন্য প্রস্তুতি নিচ্ছে সবাই। তাদের সাথে যোগ দিতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। আমরা যেন মূল্যবোধের সঠিক রাস্তায় চলতে পারি, সেটাই লক্ষ্য থাকবে। সামনেই বিশ্বকাপ ও এরপর অ্যাশেজ, আশা করি সবকিছু ভালোই হবে।’ 

     

     

    ইনজুরি কাটিয়ে আইপিএল দিয়েই ক্রিকেটে ফিরবেন স্মিথ-ওয়ার্নার। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ দিয়ে জাতীয় দলের হয়ে ফিরতে পারেন দুইজন।