• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    সেই টকশোর জেরে ২০ লাখ রূপি দান করতে হচ্ছে পান্ডিয়া-রাহুলকে

    সেই টকশোর জেরে ২০ লাখ রূপি দান করতে হচ্ছে পান্ডিয়া-রাহুলকে    

    করন জোহরের টক শোতে বেঁফাস কথা বলে ফেঁসে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া ও কেএল রাহুল। পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছিল, যদিও সেটি পরে উঠে যায়। তবে পুরোপুরি পার পাননি ভারতের এই ক্রিকেটার। বিসিসিআই ন্যায়পাল বিচারপ্রতি ডিকে জাইন দুজনকেই নির্দেশ দিয়েছেন ২০ লাখ রূপি দাতব্য কাজে ব্যয় করার জন্য।

    ওই টকশোর পর সাময়িকভাবে নিষিদ্ধ ছিলেন পান্ডিয়া-রাহুল, সেজন্য পাঁচ ম্যাচে নামতে পারেননি তারা। জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবার ফিরেছেন পান্ডিয়া, রাহুল ফিরেছেন পরের মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। এর মধ্যে বিসিসিআইয়ের কোনো সরাসরি ন্যায়পাল বা নৈতিকতা বিভাগ না থাকায় দুজনের নিষেধাজ্ঞা আর কার্যকর হয়নি।

     

     

    এরপর ব্যাপারটা চলে যায় আদালতে। গত মাসে হাজিরা দিয়ে আরও একবার নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন পান্ডিয়া-রাহুল, যে কোনো শাস্তিই মাথা পেতে নেবেন বলে জানিয়েছেন। শেষ পর্যন্ত বিচারক জাইন এক বিবৃতিতে বলেছেন, অপরাধ স্বীকার ও অন্যান্য পরিস্থিতির কথা চিন্তা করে দুজনকে ২০ লাখ রূপি করে দান করতে হবে। এর মধ্যে প্যারা মিলিটারি ফোর্সের নিহত ১০ কন্সটেবলের বিধবা স্ত্রীরা পাবেন ১ লাখ রূপি করে। আর অন্য ১০ লাখ রূপি জমা হবে অন্ধদের মধ্যে ক্রিকেট প্রসারের জন্য গড়া একটা তহবিলে।