• ভারত-নিউজিল্যান্ড সিরিজ
  • " />

     

    উঠে গেল পান্ডিয়া-রাহুলের নিষেধাজ্ঞা

    উঠে গেল পান্ডিয়া-রাহুলের নিষেধাজ্ঞা    

    টেলিভিশন টকশোতে ‘বেফাঁস’ কথা বলা দুই ভারতীয় ক্রিকেটার হারদিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। ‘অ্যামিকাস কিউরি’ পিএস নারাসিমহার সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নিয়েছে এ কমিটি। তবে সুপ্রিম কোর্ট কর্তৃক একজন আইনি প্রতিনিধি নিয়োগ করে এ ব্যাপারে তদন্ত করা হবে বিস্তারিত, সুপ্রিম কোর্ট ৫ তারিখের জন্য এটি নথিভুক্ত করেছে। 

     

     

    ‘কফি উইথ করন’-এ দুই ক্রিকেটারের কথার সূত্র ধরে অস্ট্রেলিয়া সফর থেকে দেশে পাঠানো হয়েছিল পান্ডিয়া ও রাহুলকে, দুজন মিস করেছেন সেখানকার ওয়ানডে সিরিজের পর নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডেও। আপাতত জাতীয় দলে নির্বাচিত হতে আর বাধা রইলো না তাদের। চলতি নিউজিল্যান্ড সফরেই দলের সঙ্গে যোগ দিতে পারেন পান্ডিয়া, আর দেশের মাটিতে ইংল্যান্ড লায়নসের বিপক্ষে ভারত ‘এ’ দলের হয়ে খেলতে পারেন রাহুল- জানাচ্ছে টাইমস অফ ইন্ডিয়া। 

    বিসিসিআইয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ওপরে উল্লেখিত ব্যাপার ও সিদ্ধান্ত ‘লারনেড অ্যামিকাস কিউরি’ জনাব পিএস নারাসিমহার সম্মতিতে নেওয়া হয়েছে। এর প্রেক্ষিতে বলা হচ্ছে, ১১ জানুয়ারি ২০১৯ তারিখে যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, সেটি অবিলম্বে উঠে যাবে, বিসিসিআই কর্তৃক একজন আইনি প্রতিনিধির নিয়োগ ও তার রায়ের ওপর অপেক্ষাধীন থেকে।” 

    টেলিভিশন টকশোতে নিজেদের ব্যক্তিগত জীবন নিয়ে বেশ খোলাখুলি কথা বলেছিলেন দুই ক্রিকেটার, যা প্রশ্নবিদ্ধ করেছিল ভারতীয় ক্রিকেট দলের সংস্কৃতি নিয়েও। যার প্রেক্ষিতে উঠেছিল সমালোচনার ঝড়। তবে তাদের মন্তব্যকে ভারতীয় ক্রিকেট দল সমর্থন করে না বলে জানিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি।

    নিষেধাজ্ঞা দিয়েই দেশে ফেরত পাঠানো হয়েছিল তাদের। তবে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি কদিন আগে বলেছিলেন, দুই ক্রিকেটারের নিষেধাজ্ঞা তদন্তসাপেক্ষে তুলে নেওয়া উচিৎ।