• প্রীতি ম্যাচ
  • " />

     

    • প্রীতি ম্যাচ

    মেসি না থাকার কারণ জানতে চেয়েছে মরক্কো

    প্রায় আট মাস পর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নেমেই ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। ভেনেজুয়েলার সাথে ম্যাচে পাওয়া সেই ইনজুরির কারণে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না তিনি। তবে মরক্কো এই ব্যাপারটা কিছুতেই মানতে পারছে না। ঠিক কোন কারণে মেসি মরক্কো আসবেন না, সেই কারণটাই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের কাছে জানতে চেয়েছেন তাঁরা।

    মরক্কোর আমন্ত্রণে সেখানে প্রীতি ম্যাচ খেলতে যাবে আর্জেন্টিনা। আগামীকাল রাবাতে প্রিন্স আব্দুল্লাহ স্টেডিয়ামে মরক্কোর মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। ম্যাচের সময়সূচী ঘোষণার পরপরই মরক্কোর পক্ষ থেকে জানানো হয়েছিল, মেসি যদি না আসেন তাহলে নির্ধারিত টাকার অর্ধেকটা পাবে আর্জেন্টিনা। মেসি না খেললে আর্জেন্টিনার ক্ষতির পরিমাণটা প্রায় চার কোটি টাকার

    মেসি যখন দীর্ঘ বিরতির পর জাতীয় দলের হয়ে ফেরার ঘোষণা দিয়েছিলেন, তখন জানা গিয়েছিল তিনি একটাই প্রীতি ম্যাচ খেলবেন। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের আগে অবশ্য শোনা যাচ্ছিল, মরক্কোতেও যাবেন তিনি।

    শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ থাইয়ের মাংসপেশিতে টান লাগায় মরক্কোর বিপক্ষে স্কোয়াডে মেসিকে রাখেননি স্কালোনি। ভেনেজুয়েলার ম্যাচের পরেই মেসি চলে গেছেন বার্সেলোনায়। সেখানে যাওয়ার পর বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়েছে, মেসির ইনজুরি গুরুতর নয়, ৩০ মার্চের এস্পানিওলের ম্যাচ দিয়েই ফিরবেন তিনি।

    আর্জেন্টিনা যদিও জানিয়েছে ইনজুরির কারণে মরক্কো যাবেন না মেসি, তবুও এতে সন্তুষ্ট নয় মরক্কো। মরক্কো বলছেন, প্রীতি ম্যাচ আয়োজনের সিদ্ধান্তের সময় আর্জেন্টিনা তাদের বলেছিল, তাদের ‘সেরা’ একাদশ নিয়েই খেলতে নামবেন তাঁরা। মেসিকে ছাড়া কীভাবে সেটা ‘সেরা’ একাদশ হয়, এটাই প্রশ্ন মরক্কোর। এছাড়া ভেনেজুয়েলার বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলেছেন মেসি, কখন ও কীভাবে তিনি চোট পেয়েছেন সেটাও বিস্তারিতভাবে জানতে চেয়েছেন তাঁরা।

     

     

    ১৪ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। মরক্কোর বিপক্ষে ম্যাচটাই টুর্নামেন্ট শুরুর আগে তাদের শেষ প্রীতি ম্যাচ। 

    সূত্র-মার্কা