• আইপিএল ২০১৯
  • " />

     

    • আইপিএল ২০১৯

    হেরেও ফাইনালে জাহানারার ভেলোসিটি

    উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ, জয়পুর
    সুপারনোভাস ১৪২/৩, ২০ ওভার 
    ভেলোসিটি ১৩০/৩, ২০ ওভার 
    সুপারনোভাস ১২ রানে জয়ী 


    আগের ম্যাচে খেলেননি, এই ম্যাচে দলে এসেছেন চতুর্থ বিদেশী ক্রিকেটার হিসেবে। ম্যাচটাও হেরেছে জাহানারা আলমের দল ভেলোসিটি, তবে তিন দলেরই সমান পয়েন্ট বলে রান-রেটে ট্রেইলব্লেজার্সকে টপকে উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনালে চলে গেছে তারা। বোলিংয়ে ৪ ওভারে ৩৪ রান দিয়ে জাহানারা থেকেছেন উইকেটশূন্য, পরে ব্যাটিংয়ের সুযোগ পাননি। 

    জয়পুরে গ্রুপপর্বের শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল মিথালি রাজের ভেলোসিটি। জেমাইমা রদ্রিগেজের ক্যারিয়ারসেরা ৪৮ বলে ৭৭ রানের ইনিংসে ভর করে হারমানপ্রিত কৌরের সুপারনোভাস তুলেছিল ১৪২ রান, ৩ উইকেটে। এর আগে দুই ওপেনার প্রিয়া পুনিয়া ও চামারি আতাপাত্তু যথাক্রমে করেছিলেন ১৬ বলে ১৬ ও ৩৮ বলে ৩১ রান। 

    জাহানারা একপ্রান্ত থেকে ওপেন করেছেন বোলিং, সে ওভারে ৯ রান দিলেও পেতে পারতেন আতাপাত্তুর উইকেটটি। শর্ট-মিডউইকেটে সে ক্যাচটা পড়েছে, সেই স্পেলের পরের ওভারেও জাহানারা দিয়েছেন ৯ রান। ১২তম ওভারে এসে দিয়েছেন ৭ রান, এরপর ১৮তম ওভারে আবার ৯ রান। দিনে ভেলোসিটির সফল বোলার দুজন- নিউজিল্যান্ডের লেগস্পিনার অ্যামেলিয়া কের নিয়েছেন ২১ রানে ২ উইকেট, আর ভারতের পেসার শিখা পান্ডে নিয়েছেন ১৭ রানে ১টি। 

    রানতাড়ায় ২১ রানের ভেতরই দুই ওপেনার হেইলি ম্যাথিউস ও শাফালি ভার্মাকে হারিয়ে ফেলে ভেলোসিটি। এরপর ড্যানি ওয়েইটের ৩৩ বলে ৪৩, মিথালির অপরাজিত ৪২ বলে ৪০ ও ভেদা কৃষ্ণামূর্তির ২৯ বলে ৩০ রানও যথেষ্ট হয়নি তাদের জন্য। ফাইনালে যেতে সুপারনোভাসকে এ ম্যাচটা জিততেই হতো, তারা করল সেটাই। 

     

     

    এই প্রথমবার আইপিএলে হচ্ছে মেয়েদের টুর্নামেন্ট, সেখানে তিনটি দলের ১২ জন বিদেশীর মধ্যে একমাত্র বাংলাদেশী হিসেবে সুযোগ পেয়েছেন জাহানারা। তার দল ভেলোসিটি ও আজ তাদের প্রতিপক্ষ সুপারনোভাসের ফাইনাল হবে ১১ মে, এই ভেন্যুতেই।