• ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ
  • " />

     

    পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ইংল্যান্ড বল টেম্পারিং করেনি : আইসিসি

    পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড বল টেম্পারিং করেছে, এমন কোনও প্রমাণ পায়নি বলে জানিয়েছে আইসিসি। সাউথাম্পটনের ৭৩৪ রানের উৎসবে পাকিস্তানকে ১২ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেছে ইংল্যান্ড। 

    সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি অযাচাইকৃত ভিডিওর প্রেক্ষিতে এমন বলেছে আইসিসি, যাতে দেখা যাচ্ছিল বোলিংয়ের আগে লিয়াম প্লাঙ্কেট আঙুল চালাচ্ছিলেন বলের ওপর। একটু পর আরেকটি ফুটেজে দেখা গেছে, বলের অবস্থা বেশ রুক্ষ ও এবড়োথেবড়ো। 

    তবে আইসিসি এক বিবৃতিতে বলেছে, “সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো একটি অযাচাইকৃতি ভিডিওর ব্যাপারে জেনেছে আইসিসি। ম্যাচ অফিশিয়ালরা সন্তুষ্ট যে, বলের কন্ডিশন বদলানোর কোনও চেষ্টা করা হয়নি, অথবা এমন কোনও প্রমাণ ওভারপ্রতি ফুটেজ নিরীক্ষায় পাওয়া যায়নি।” 

     

     

    অবশ্য যে ভিডিও দেখা যাচ্ছে, তাতেও প্লাঙ্কেট বা অন্য কোনও ক্রিকেটারের উলটাপালটা কিছু করার প্রমাণ নেই তাতে। আর সেই ম্যাচের পরদিনই ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে এই মাঠেই ল্যাঙ্কাশায়ার ও হ্যাম্পশায়ারের ম্যাচে ইনিংসে সে পর্যায়ে বলের কন্ডিশন ছিল প্রায় একই রকম- এমন বলছে ইএসপিএনক্রিকইনফো।