• বুন্দেসলিগা
  • " />

     

    'ডাবল' না জিতলে বরখাস্ত হবেন কোভাচ?

    'ডাবল' না জিতলে বরখাস্ত হবেন কোভাচ?    

    চ্যাম্পিয়নস লিগ থেকে বায়ার্ন মিউনিখ বাদ পড়েছে অনেক আগেই। তবে জার্মান লিগ ও কাপ জয়ের আশা এখনো বেঁচে আছেন বাভারিয়ানদের। শেষ পর্যন্ত যদি ‘ডাবল’ জিততে না পারে বায়ার্ন, তাহলে এই মৌসুম শেষেই বরখাস্ত হতে পারেন বায়ার্ন কোচ নিকো কোভাচ।

    শেষ ষোলতে লিভারপুলের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থকে বিদায় নিয়েছিন বায়ার্ন। একটা সময় বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে অনেকটাই পিছিয়ে থাকলেও এই মুহূর্তে টানা সপ্তম শিরোপার খুব কাছে আছে বায়ার্ন। আজকে লিগের শেষ ম্যাচে ফ্র্যাঙ্কফুটের সাথে ড্র করলেই শিরোপা নিশ্চিত হবে তাদের। এদিকে ২৫ মে জার্মান কাপ ফাইনালে বায়ার্নের প্রতিপক্ষ লাইপজিগ।

    তবে যদি লিগ শিরোপা অথবা কাপ ফাইনালের যেকোনো একটি হাতছাড়া নয় কোভাচের, তাহলেই তাঁর বিদায়ঘন্টা বেজে যেতে পারে। এছাড়া শোনা যাচ্ছে, ফুটবলারদের সাথে কোভাচের সম্পর্কটা খুব একটা ভালো যাচ্ছে না। বায়ার্ন প্রেসিডেন্ট কার্ল হেইঞ্জ রুমিনেজও কোভাচের ওপর সন্তুষ্ট নন।

     

     

    যদি কোভাচকে বরখাস্ত করা হয়, তাহলে বায়ার্নের পরবর্তী কোচ হিসেবে দেখা যেতে পারে সাবেক বায়ার্ন মিডফিল্ডার মার্ক ফন বোমেলকে। এই মুহূর্তে তিনি পিএসভির সাথে কাজ করছেন। বায়ার্নের কোচ হিসেবে শোনা যাচ্ছে বর্তমান আয়াক্স কোচ এরিক টেন হাগের নামও। এই মৌসুমে আয়াক্সকে পাঁচ বছর পর লিগ জিতিয়েছেন তিনি, জিতিয়েছেন কাপ ট্রফিও। তাঁর অধীনে ‘ডাবল’ জেতার পাশাপাশি দল খেলেছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও।