• বুন্দেসলিগা
  • " />

     

    একদিনে থরগান হ্যাজার্ড ও ব্রান্ডটকে দলে নিল ডর্টমুন্ড

    একদিনে থরগান হ্যাজার্ড ও ব্রান্ডটকে দলে নিল ডর্টমুন্ড    

    একদিনে দুইজন নতুন খেলোয়াড় দলে ভিড়িয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। বেলজিয়ান উইঙ্গার থরগান হ্যাজার্ড ও জার্মান উইঙ্গার হুলিয়ান ব্রান্ডটকে কিনেছে তারা। 

    এডেন হ্যাজার্ডের ভাই থরগান হ্যাজার্ডের ব্যাপারে অবশ্য আগ্রহী ক্লাবের মধ্যে নাম ছিল চেলসিরও। কিন্তু হ্যাজার্ড চেলসিতে না ফিরে সিদ্ধান্ত নিয়েছেন জার্মানিতেই থাকার। বরুশিয়া মনশেনগ্লাডবাখকে বিদায় বলেছেন ৫ বছর পর। এই মৌসুমে মনশেনগ্লাডবাখের হয়ে ১৩ গোল ও ১২ অ্যাসিস্ট করেছেন তিনি। বেলজিয়াম দলেও নিয়মিত সদস্য, ছিলেন গত বছর বিশ্বকাপ দলেও।

    হুলিয়ান ব্রান্ডট নজর কেড়েছিলেন গত বছর বিশ্বকাপেই। জার্মানির হয়ে অবশ্য খুব বেশি খেলার সুযোগ পাননি সেবার। তবে তিনিও এরপর থিতু হয়েছেন জার্মান দলে। বেয়ার লেভারকুসেনেই শুরু করেছিলেন পেশাদার ক্যারিয়ার। সেখানে প্রায় চার বছর কাটিয়ে ২৩ বছর বয়সী যোগ দিয়েছেন ডর্টমুন্ড।

     

     

    ক্রিশ্চিয়ান পুলিসিচকে ডর্টমুন্ড চেলসির কাছে বিক্রি করেছিল ৫৮ মিলিয়ন ইউরো দিয়ে। আর নতুন দুইজনকে কিনতে তাদের খরচ হয়েছে প্রায় ৫০ মিলিয়ন ইউরো। ধারণা করা হচ্ছে ব্রান্ডকে কিনতে ডর্টমুন্ডের খরচ হয়েছে ২২.১ মিলিয়ন পাউন্ড ও হ্যাজার্ডের জন্য ২২.৫ মিলিয়ন পাউন্ড।