• কোপা আমেরিকা
  • " />

     

    • কোপা আমেরিকা

    অ্যাঙ্কেলে অস্ত্রোপচার লাগবে না নেইমারের

    গত সপ্তাহে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অ্যাঙ্কেলের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় কোপা আমেরিকা থেকে ছিটকে গেছেন নেইমার। ইনজুরিতে পড়ার পর থেকেই অস্ত্রোপচার লাগতে পারে নেইমারের- এমন খবরে সরগরম ছিল সংবাদমাধ্যম। কিন্তু সেদিক দিয়ে সুসংবাদই পেয়েছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। বর্তমান ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের চিকিৎসকেরা নিশ্চিত করেছেন, অস্ত্রোপচার বা সার্জারি লাগবে না নেইমারের, সম্পূর্ণ ফিট হয়ে ফিরতে পারেন মাসখানেকের মাঝেই।

     

     

    ক্লাবের দুই দুই চিকিৎসক লঁরা অঁমো এবং জেরার্ড সেঁইলে নেইমারকে পর্যবেক্ষণের পর শনিবার এক অফিশিয়াল বিবৃতিতে পিএসজি জানিয়েছে, 'ডানপায়ের লিগামেন্টে বেশ জোরেই আঘাত পেয়েছেন নেইমার, কিন্তু লিগামেন্ট ছেঁড়া বা অস্ত্রোপচার লাগার মত গুরুতর চোট নয়। আপাতত কয়েকদিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাকে। মাসখানেক পরই পূর্ণ অনুশীলনে সে ফিরতে পারবে বলে আশা করছি আমরা।'

     

     

    সময়টা একেবারেই ভাল যাচ্ছে না নেইমারের। কোপা আমেরিকার ঠিক আগে দিয়ে অধিনায়কত্ব হারিয়েছেন ক্লাব সতীর্থ দানি আলভেজের কাছে। ধর্ষণের অভিযোগে মাঠের বাইরেও চলছে বিতর্কের ঝড়। পিএসজির হয়ে গত মৌসুমে মাঠের চেয়ে মাঠের বাইরের খবর হয়েছেন বেশি। কোপা দিয়েই মাঠে ফেরার কথা ছিল তার, কিন্তু ইনজুরিতে পড়ে সেই পরিকল্পনাও হয়ে গেছে ধূলিস্যাৎ। নেইমারের জায়গায় দলে সুযোগ পেয়েছেন চেলসির উইঙ্গার উইলিয়ান। ১৪ জুন থেকে ব্রাজিলেই পর্দা উঠছে এ বছরের কোপা আমেরিকা আসরের।