• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    • ক্রিকেট, অন্যান্য

    ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে বুমরা-পান্ডিয়া, ফিরলেন পান্ডে

    মহেন্দ্র সিং ধোনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না, সেটা জানা গিয়েছিল একদিন আগেই। আজ ক্যারিবিয়ান সফরের জন্য বিরাট কোহলিকে অধিনায়ক করে তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। ইনজুরির কারণে ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়া, জাসপ্রীত বুমরাহ ও বিজয় শঙ্করকে। অন্যদিকে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান। প্রায় এক বছর পর ওয়ানডে দলে ফিরেছেন মনীশ পান্ডেও। টেস্ট দলে ফিরেছেন ওয়ানডে-টি টোয়েন্টির সহ অধিনায়ক রোহিত শর্মা। 

    বিশ্বকাপে পাওয়া ইনজুরি থেকে এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি শঙ্কর। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তাই রাখা হয়নি তাকে। বিশ্রামে আছেন পান্ডিয়া ও বুমরাও। তবে টেস্ট স্কোয়াডে বুমরা আছেন। টি-টোয়েন্টি স্কোয়াডে নেই যুজভেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন শ্রেয়াস আইয়ার ও মনীষ। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার নবদীপ সাইনি। 

    বিশ্বকাপের সময় বুড়ো আঙ্গুলের ইনজুরির কারণে মাঝপথেই দেশে ফিরতে হয়েছিল ধাওয়ানকে। সুস্থ হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন তিনি। ইনজুরি কাটিতে টেস্ট স্কোয়াডে ফিরেছেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। টেস্ট স্কোয়াডে ফিরেছেন রোহিত শর্মাও। তিন ফরম্যাটেই আছেন আরেক উইকেটকিপার ঋশাভ পান্ট। 

    ৩ আগস্ট ফ্লোরিডাতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। তিনটি টি-টোয়েন্টি ম্যাচের পর হবে তিনটি ওয়ানডে। সিরিজ শেষ হবে দুটি টেস্ট দিয়ে। 

    ওয়ানডে স্কোয়াড: বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋশাভ পান্ট, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামী, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নবদীপ সাইনি। 

    টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি(অধিনায়ক), অজিংকা রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হানুমা বিহারি, রোহিত শর্মা, ঋশাভ পান্ট, ঋধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামী, জাসপ্রীত বুমরা, উমেশ যাদব। 

    টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে,ঋশাভ পান্ট, ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার ও নবদীপ সাইনি।