• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    ওয়েস্ট ইন্ডিজ সফর বা অবসর নয়, দুই মাসের ছুটিতে যাচ্ছেন ধোনি

    ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এমএস ধোনি। ভারতের টেরিটোরিয়াল আর্মির প্যারাসুট রেজিমেন্টের সাম্মানিক লেফট্যানেন্ট কর্নেল তিনি, সেখানে আগে থেকেই তার সময় দেওয়ার কথা বলে দুই মাসের ছুটি নিয়েছেন বলে জানিয়েছে বিসিসিআই।  

    বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে শুরু হয়েছে আলোচনা। তিনি আদতেই অবসরে যাচ্ছেন কিনা, সেটার অনেকখানি নির্ভর করছিল বোধহয় রবিবার মুম্বাইয়ে বিসিসিআইয়ের হেড অফিসে নির্বাচক প্যানেলের মিটিংয়ে। তবে তার আগেই সেসব আলোচনায় জল ঢেলে দিলেন ধোনি। আপাতত তাকে নির্বাচন করা বা না করার সিদ্ধান্তের দিকে যেতে হচ্ছে না নির্বাচকদের। 

    বিসিসিআইয়ের এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, “আমরা তিনটি বিষয় পরিষ্কার করতে চাই। এমএস ধোনি ক্রিকেট থেকে এখনই অবসর নিচ্ছে না। আগে থেকেই কথা দেওয়া প্যারা মিলিটারি রেজিমেন্টে সার্ভিস দেবে বলে সে দুই মাসের ছুটি নিচ্ছে। আমরা তার সিদ্ধান্তটি অধিনায়ক বিরাট কোহলি ও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদকে জানিয়ে দিয়েছি।” 

    এর আগে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছিল, ধোনি আপাতত অবসরে যাবেন না, তবে দলের মূল উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন ঋষভ পান্ট। ধোনির অধীনে পান্ট যাতে শিখতে পারেন, সে ব্যবস্থা করা হবে। আপাতত পান্ট অবশ্য ধোনির সান্নিধ্য পাচ্ছেন না। 

    ওয়েস্ট ইন্ডিজ সফরে মূল উইকেটকিপার হিসেবে পান্টই যাচ্ছেন, ব্যাক-আপ হিসেবে যাবেন একসময় টেস্টের নিয়মিত উইকেটকিপার ঋদ্ধিমান সাহা, যার চোটই টেস্ট দলে জায়গা করে দিয়েছিল পান্টকে। 

    ২০১৪ সালে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন ধোনি, এরপর থেকেই সে ফরম্যাটে নিয়মিত হয়েছিলেন সাহা।