• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বার্সা ছেড়ে পিএসজিতে জাভি সিমন্স

    বার্সা ছেড়ে পিএসজিতে জাভি সিমন্স    

    বয়স ১৬, খেলেন বার্সেলোনার লা মাসিয়া একাডেমিতে। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার ১.৬ মিলিয়ন। নামের সঙ্গে বার্সেলোনা কিংবদন্তী জাভি হার্নান্দেজের মিল আছে, সেটা একটা কারণ। তবে মূল কারণ এই তরুণের অবিশ্বাস্য দক্ষতা। জাভি সিমন্সকে তাই বহুদিন ধরেই সম্ভাবনাময় তরুণ ফুটবলারদের কাতারে বেশ ওপরে রাখা হচ্ছিল। সেই খেলোয়াড়কে এখন হারাল বার্সা। পিএসজিতে যোগ দিয়েছেন এই তরুণ।  


     

    নিজের সোশ্যাল মিডিয়ায় সিমন্স নিশ্চিত করেছেন বার্সা ছাড়ছেন তিনি, "বার্সেলোনা আমার একটি অংশ হয়ে গেছে। এটা সবময়ই আমার সঙ্গে থাকবে। সময়টা আমার জন্য অদ্ভুত। কারণ বিদায় বলা কখনোই সহজ নয়। আর জায়গাটা যদি আপনার ঘর হয় তাহলে বিদায় বলা আরও কঠিন।" - লিখেছেন ১৬ বছর বয়সী ডাচ ফুটবলার। 

    সিমন্সের মুখপাত্র হিসেবে কাজ করেন এজেন্ট মিনো রায়োলা। গ্রীষ্মে বার্সার পক্ষ থেকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল তাঁকে। সে অনুযায়ী বার্সার অনূর্ধ্ব-১৯ এ ও বি দলে ঘুরিয়ে ফিরিয়ে তাঁকে খেলানোর নিশ্চয়তা দেওয়া হয়েছিল। সিমন্সকে রাখার জন্য বেশি অর্থ প্রস্তাবও করেনি বার্সা। 

    সিমন্স বার্সায় এসেছিলেন ৭ বছর বয়সে। তাঁর বাবা রেগিলিও ছিলেন ফুটবলার। সিমন্সকে বার্সা না রাখার সিদ্ধান্তটা চমক হয়ে এসেছে আরও এক কারণে। গত মার্চেই ইলাইক্স মরিবাকে একাডেমির রেকর্ড গড়ে চুক্তি নবায়ন বার্সা। এরপর কয়েক মাসের ব্যবধানেই সিমন্সকে ছাড়তে হচ্ছে ক্লাব। মাতিউ মোরে, সার্জিও গোমেজ, রবার্ট নাভারো, অ্যাড্রিয়ান বের্নাবির মতো বার্সার একাডেমি ছাড়াদের দলেই নাম লেখালেন সিমন্স।