• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নাঈম শেখের সেঞ্চুরির পর বোলাররা মিলে ড্র করলেন সিরিজ

    পঞ্চম আন-অফিসিয়াল ওয়ানডে, বিকেএসপি
    বাংলাদেশ ‘এ’ ২৬২/৯, ৫০ ওভার 
    আফগানিস্তান ‘এ’ ২০০ অল-আউট, ৪৫.১ ওভার 
    বাংলাদেশ ‘এ’ ৬২ রানে জয়ী, সিরিজ ২-২ এ ড্র 


    নাঈম শেখের সেঞ্চুরির পর বোলারদের সমন্বিত পারফরম্যান্সে আফগানিস্তান ‘এ’ দলকে পঞ্চম আন-অফিসিয়াল ওয়ানডেতে হারিয়ে ২-২ ব্যবধানে সিরিজ ড্র করেছে বাংলাদেশ ‘এ’। আগের দিনের ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর এদিন জয়ের বিকল্প ছিল না বাংলাদেশ ‘এ’ দলের। ২৬৩ রানের লক্ষ্যে আফগানিস্তান ‘এ’ গুটিয়ে গেছে ২০০ রানেই। 

    বিকেএসপিতে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল আফগানিস্তান ‘এ’। বাংলাদেশ ‘এ’ ব্যাটসম্যানরা এরপর মেতেছিলেন যেন রান-আউট উৎসবে। ইমরুল কায়েসের পর ফজলে রাব্বিও ফিরেছেন সেভাবে, ৪৫ রানে ২য় উইকেট হারিয়েছিল তারা। তৃতীয় উইকেটে আমিনুল ইসলামকে নিয়ে ৮০ রানের জুটি এরপর নাইমের, আমিনুল ২২ রান করে ফিরেছেন করিম জানাতের বলে বোল্ড হয়ে। 

    আফিফ হোসেনের সঙ্গে নাইমের ৪র্থ উইকেট জুটিতে উঠেছে ৮৪ রান। আফিফ ৫০ বলে ৫৩ রান করেছেন ৪ চার ও ২ ছয়ে। ইনিংসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রান-আউট হওয়ার আগে নাঈম করেছেন ১৪৩ বলে ১২৬, ১১টি চারের সঙ্গে মেরেছেন ১টি ছয়। এ দুজনের মাঝে ফিরেছিলেন জাকের আলি। 

    শেষ ৩ ওভারে ৪ উইকেট হারিয়েছে বাংলাদশ ‘এ’, যার একটি আবার রান-আউট। ইনিংসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে রান-আউট হয়েছেন ইয়াসিন আরাফাত, বাংলাদেশ ‘এ’ যেতে পেরেছিল ২৬২ রান পর্যন্ত। 

    রানতাড়ায় ১৮ রানে প্রথম উইকেট হারিয়েছিল আফগানিস্তান ‘এ’, ইব্রাহিম জাদরান ক্যাচ দিয়েছিলেন আবু জায়েদের বলে। রহমনউল্লাহ গুরবাজ ও শহিদুল্লাহ দ্বিতীয় উইকেটে যোগ করেছেন ৫৬ রান। এরপর নেমেছে ধস, ১২ রানের ব্যবধানে এরপর তারা হারিয়েছে ৫ উইকেট। 

    ৪১ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৪ রান করে ইয়াসিনের প্রথম শিকার হয়েছেন রহমনউল্লাহ, এর আগেই শফিকুল ফিরিয়েছেন শহিদুল্লাহকে। মুনির আহমেদ, দারওয়িশ রাসুলি ও করিম জানাত ফিরেছেন বাইনারি নাম্বারে। ৮ম উইকেটে শরাফউদ্দিন আশরাফ ও অধিনায়ক নাসির জামাল তুলেছিলেন ৬৫ রান, সমান বলে ৩৫ রান করে আশরাফ রান-আউট হওয়াতে ভেঙেছে সে জুটি। 

    ৭২ বলে ৪৭ রান করে ফিরেছেন জামালও, ইয়াসিনের তৃতীয় শিকার তিনি। এই ডানহাতি পেসার শেষ পর্যন্ত ৯ ওভারে ৪০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ২টি করে নিয়েছেন শফিকুল ও আমিনুল, ১টি করে নিয়েছেন আবু জায়েদ ও মেহেদি হাসান। ২৯ বল বাকি থাকতেই গুটিয়ে গেছে আফগানিস্তান ‘এ’।