• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    • ক্রিকেট, অন্যান্য

    অবসরে যাচ্ছে ভেট্টোরি-ম্যাককালামদের জার্সি

    ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ড্যানিয়েল ভেট্টোরি খেলতেন ১১ নম্বর জার্সি পরে। এখন থেকে এই জার্সি নম্বর পরে আর কোনো কিউই ক্রিকেটারকে খেলতে দেখা যাবে না। শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজের আগে টেস্ট স্কোয়াডের জার্সি নম্বর প্রকাশের সময় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ঘোষণা দিয়েছে, ‘অবসরে’ পাঠানো হচ্ছে ভেট্টোরির জার্সিকে। এর সাথে অবসরে যাচ্ছে আরও বেশ কয়েকজন সাবেক ক্রিকেটারের জার্সি নম্বর। 

    আইসিসির নতুন নিয়ম অনুযায়ী টেস্টেও এখন থেকে থাকবে জার্সি নম্বর। এজবাস্টনে এবারের অ্যাশেজের প্রথম টেস্ট থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা নম্বর সম্বলিত জার্সি পরেই খেলছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে থাকা শ্রীলংকা-নিউজিল্যান্ড সিরিজেও দেখা যাবে এমনটা। 

    শ্রীলংকার বিপক্ষে সিরিজে কেন উইলিয়ামসনের জার্সি নম্বর ২২, টড অ্যাস্টেলের ৬০, টম ব্লান্ডেলের ৬৬, ট্রেন্ট বোল্টের ১৮, কলিন ডি গ্র্যান্ডহোমের ৭৭, টম লাথামের ৭৭, হেনরি নিকোলসের ৮৬, আজাজ প্যাটেলের ২৪, জিত রাভালের ১, উইল সমারভিলের ২৮, মিচেল স্যান্টনারের ৭৪, টিম সাউদির ৩৮, রস টেলরের ৩, নেইল ওয়াগনারের ৩৫ ও বিজে ওয়াটলিংয়ের জার্সি নম্বর ৪৭। 

    কিউই ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, নিউজিল্যান্ডের হয়ে ২০০ এর বেশি ওয়ানডে খেলা ক্রিকেটারদের জার্সি তুলে রাখা হবে। ২৯১ ওয়ানডে খেলা ভেট্টোরির জার্সি আর তাই দেখা যাবে না কারো গায়ে। এই তালিকায় আছেন স্টেফেন ফ্লেমিং, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস হ্যারিস, নাথান অ্যাস্টেল ও ক্রিস কেয়ার্নস। বর্তমান স্কোয়াডে ২০০ ওয়ানডের বেশি খেলা একমাত্র ক্রিকেটার হলে টেলর। 

    ১৪ আগস্ট শুরু হবে নিউজিল্যান্ড-শ্রীলংকা সিরিজের প্রথম টেস্ট।