• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই বরখাস্ত হচ্ছেন হাথুরু?

    নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই বরখাস্ত হচ্ছেন হাথুরু?    

    শ্রীলংকার কোচের পদ থেকে বরখাস্ত হতে পারেন চন্ডিকা হাথুরুসিংহে, গুঞ্জনটা শোনা যাচ্ছিল বিশ্বকাপের পর থেকেই। শেষ পর্যন্ত চুক্তি শেষ হওয়ার এক বছর আগেই বিদায় নিতে হচ্ছে হাথুরুকে। শ্রীলংকান ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভা দেশটির সংবাদমাধ্যমগুলোকে নিশ্চিত করেছেন, ক্রীড়ামন্ত্রীর নির্দেশে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই বরখাস্ত করা হবে হাথুরকে। সেই সিরিজে লংকানদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন ক্রিকেট বোর্ডের প্রধান অপারেটিং অফিসার জেরোম জয়ারত্নে। 

    ২০১৮ সালের জানুয়ারিতে লংকানদের দায়িত্ব নিয়েছিলেন হাথুরু। এরপর নানা কারণেই বিতর্কে জড়িয়েছেন তিনি। নির্বাচক কমিটি থেকেও বাদ দেওয়া হয়েছে হাথুরুকে। সবশেষ বিশ্বকাপে শ্রীলংকার হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই হাথুরুর বিদায় নেওয়ার কথা শোনা যাচ্ছিল। যদিও তিনি নিজেই বলেছিলেন, চুক্তি শেষ হওয়ার পর্যন্ত দায়িত্ব পালন করতে চান। 

    লংকান বোর্ডের পক্ষ থেকে এরপর জানানো হয়েছিল, ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দোর নির্দেশনা পেলেই তাঁরা বরখাস্ত করতে পারেন হাথুরুকে। লংকান সংবাদমাধ্যম বলছে, হাথুরুকে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত রাখার ব্যাপারে মন্ত্রীর কাছ থেকে অনুমোদন পেয়েছিল বোর্ড। এই ব্যাপারে হাথুরুর সাথেও আলোচনা করার কথাও ভেবেছিলেন তাঁরা। তবে হাথুরু এটা নিয়ে বিস্তারিত আলোচনা করতে ইচ্ছুক ছিলেন না।

    মোহান ডি সিলভা গতকাল জানিয়েছিলেন, বোর্ড মিটিংয়ে হাথুরুকে বরখাস্তের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, ‘আমরা হাথুরুসিংহকে বরখাস্ত করে নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে জেরোম জয়ারত্নেকে দায়িত্ব দিতে যাচ্ছি। আমরা হাথুরুর সাথে আলোচনা করেছিলাম। কিন্তু তিনি এসব নিয়ে কিছুই বলতে চাননি। এজন্যই আমরা তাঁকে বরখাস্ত করছি।’