• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ম্যাককালাম

    আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিন বছর আগেই। ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ থেকেও এবার অবসরে যাচ্ছেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। কানাডায় হওয়া গ্লোবাল টি-টোয়েন্টি লিগের পরেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানাবেন ম্যাককালাম। 

    শেষবার ম্যাককালাম আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন ২০১৬ সালের ফেব্রুয়ারিতে। এরপর বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। গত বছরের ডিসেম্বরে আইপিএলের নিলামে অবিক্রীত থেকে যান তিনি। এই ফেব্রুয়ারিতে ঘোষণা দেন, বিগ ব্যাশেও আর খেলবেন না। 

    কানাডায় চলতে থাকা গ্লোবাল টি-টোয়েন্টি লিগে টরোন্টো ন্যাশনালসের হয়ে খেলছেন ৩৭ বছর বয়সী ম্যাককালাম। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত দুই ম্যাচে তার রান ৪০। আগামীকাল দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নামবে ম্যাককালামের দল। 

    ইন্সটাগ্রামে দেওয়া এক বার্তায় এই টুর্নামেন্টের শেষেই ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন তিনি, ‘২০ বছরের ক্যারিয়ারে যা অর্জন করেছি সেটায় আমি গর্বিত। এরকম কিছু করতে পারব কখনোই ভাবিনি। গত কয়েক মাসে আমি বুঝতে পারছি খেলা চালিয়ে যাওয়াটা কঠিন হয়ে পড়েছে। আমি সবসময়ই খেলাটাকে উপভোগ করেছি। দারুণ কিছু স্মৃতি আছে এই সময়ের। টি-টোয়েন্টিসহ ক্রিকেটের সব অভিজ্ঞতা নিয়েই বিদায় বলছি।’ 

    দুই সপ্তাহ আগেই ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে খেলার জন্য আইকন ক্রিকেটার হিসেবে গ্লাসকোর সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন ম্যাককালাম। তবে সেই টুর্নামেন্টে আর খেলা হচ্ছে না তার।