• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    • অ্যাশেজ ২০১৯

    দ্বিতীয় টেস্টে নেই অ্যান্ডারসন

    এজবাস্টনে প্রথম ইনিংসে মাত্র চার ওভার বোলিং করতে পেরেছিলেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। এরপর পায়ের মাংসপেশিতে টান লাগায় মাঠ ছাড়েন তিনি। প্রথম ইনিংসে আর বোলিং করেননি, দ্বিতীয় ইনিংসেও ফিল্ডিংয়ের পুরোটা সময়েই অনুপস্থিত ছিলেন অ্যান্ডারসন। প্রথম টেস্ট শেষ হওয়ার পরেরদিনই জানা গেলো, লর্ডসের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে দলে আসতে পারেন জফরা আর্চার।  

    চোট পাওয়ার পরপরই দুইবার স্ক্যান করা হয়েছিল অ্যান্ডারসনের মাংসপেশি। ডাক্তাররা জানিয়েছেন, বেশ কয়েকদিন বিশ্রামে থাকতে হবে তাঁকে। নিশ্চিতভাবেই তাই ১৪ আগস্ট থেকে শুরু হয়ে যাওয়া অ্যাশেজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না অ্যান্ডারসন। এই সময়টায় জাতীয় দল ও কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের ডাক্তারদের সাথে সুস্থ হওয়ার ব্যাপারে কাজ চালিয়ে যাবেন। 

    গত জুলাই থেকেই এই ইনজুরিটা ভোগাচ্ছিল অ্যান্ডারসনকে। এজবাস্টন টেস্টের আগে বেশ কয়েকটি ফিটনেস টেস্ট উতরানোর পরই একাদশে সুযোগ পেয়েছিলেন তিনি। ২২ আগস্ট লিডসে হতে যাওয়া তৃতীয় টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন অ্যান্ডারসন, আশা করা হচ্ছে এমনটাই। 

    অ্যান্ডারসনের পরিবর্তে লর্ডসে অভিষেক হতে পারে আর্চারের। কোমরের ইনজুরির কারণে স্কোয়াডে থেকেও এজবাস্টনে খেলতে পারেননি আর্চার। এই বছরে কোনো প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি তিনি। এছাড়াও প্রথম টেস্টে ২৫১ রানের বিশাল ব্যবধানে হারা ইংল্যান্ড দলে আসতে পারে অন্য পরিবর্তনও। একাদশে দেখা যেতে পারে অলি স্টোন কিংবা স্যাম কারানকেও। বাদ পড়তে পারেন দুই ইনিংস মিলিয়ে ২৯ রান করা জো ডেনলি।