• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    • ক্রিকেট, অন্যান্য

    সাত উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে অ্যাকারম্যানের রেকর্ড

    টি-টোয়েন্টি এক বোলার করতে পারেন সর্বোচ্চ চার ওভার। এর মাঝেই যদি কেউ সাত উইকেট নেন, সেটায় চোখ কপালে উঠতে বাধ্য। ইংলিশ কাউন্টি ক্রিকেটে দেখা গেল এমন দৃশ্যই। লেস্টারশায়ার অধিনায়ক কলিন অ্যাকারম্যান ওয়ারউইকশায়ারের বিপক্ষে সাত উইকেট নিয়ে গড়েছেন নতুন বিশ্বরেকর্ড। 

    লেস্টারশায়ারের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩ ওভার শেষে দুই উইকেটে ১১৪ রান তুলেছিল ওয়ারউইকশায়ার। এরপরই শুরু ‘অ্যাকারম্যান ম্যাজিক’। চার ওভার বল করে এই ডানহাতি দক্ষিণ আফ্রিকান স্পিনার তুলে নেন ৭ উইকেট, রান দিয়েছেন মাত্র ১৮। তার বিধ্বংসী বোলিংয়েই ১৪ বল বাকি থাকতে ১৩৪ রানে গুটিয়ে গেছে প্রতিপক্ষ। এটাই টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা বোলিং ফিগার। 

    অ্যাকারম্যান ভেঙেছেন মালয়েশিয়ান বোলার অরুল সুপিয়ার আট বছর পুরনো রেকর্ড। সমারসেটের হয়ে সুপিয়া পাঁচ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। অ্যাকারম্যান বলছেন, এরকম কিছু হবে তিনি নিজেও কল্পনা করেননি, ‘এই ম্যাচটা বহুদিন মনে রাখবো। এই পিচে এমন টার্ন এই প্রথমবার দেখলাম। আমি নিজের উচ্চতাকে কাজে লাগিয়ে বাউন্স পাওয়ার চেষ্টা করছিলাম। বিশ্বরেকর্ড হয়ে যাবে এমনটা তো স্বপ্নেও ভাবিনি! আমি তো মূলত ব্যাটসম্যান।’