• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আকমলকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার!

    ফিক্সিংয়ের কারণে আজ পর্যন্ত পাকিস্তান ক্রিকেটকে কম ভুগতে হয়নি। তবে বেশিরভাগ সময়ই এসব ফিক্সিংয়ের প্রস্তাব এসেছিল জুয়াড়িদের কাছ থেকে। এবার কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলতে গিয়ে পাকিস্তান ব্যাটসম্যান উমর আকমলের হলো ভিন্ন এক অভিজ্ঞতা। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, টুর্নামেন্টের একটি ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তা ও সাবেক পাকিস্তান ব্যাটসম্যান মনসুর আলির থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি! 

    উইনিপেগ হকস ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে কানাডায় আছেন আকমল। একই দলের অফিশিয়াল সদস্য হিসেবে কাজ করছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ৬১ বছর বয়সী মনসুর। ১৯৮০ থেকে ১৯৯০ সালের মাঝে পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৪১ টি ওয়ানডে খেলেছিলেন মনসুর। অবসরের পর এখন যুক্তরাষ্ট্রেই স্থায়ীভাবে থাকেন তিনি। গ্লোবাল টি-টোয়েন্টি লিগকে সামনে রেখে তাঁকে ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তা হিসেবে নিয়েছিল উইনিপেগ হকস। 

    টুর্নামেন্টের মাঝপথে পিসিবি ও টুর্নামেন্ট কর্তৃপক্ষকে আকমল জানিয়েছেন, মনসুর তাঁকে ফিক্সিং করার প্রস্তাব দিয়েছিলেন। এই ঘটনা আইসিসি কানে পৌঁছানোর পর অ্যান্টি করাপশন ইউনিট মনসুরকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তবে আকমলের অভিযোগের পর থেকে মনসুরের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।  

    ফিক্সিংয়ের এমন প্রস্তাব অবশ্য আকমল আগেও পেয়েছেন। গত বছর এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ২০১৫ বিশ্বকাপ ও হংকং সুপার সিক্স লিগেও তাঁকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল।