• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    লর্ডসে ডাক পেলেন লিচ, বাদ মঈন

    এজবাস্টনে দারুণ শুরুর পরও শেষ পর্যন্ত অসহায় আত্মসমর্পণ করেছে ইংল্যান্ড। একটা পরিবর্তন অবশ্য প্রত্যাশিতই ছিল, জেমস অ্যান্ডারসন চোটের জন্য এজবাস্টনে বলই করতে পারেননি সেভাবে। সেটার জন্য ভুগতেও হয়েছে ইংল্যান্ডকে। লর্ডসে অ্যান্ডারসনের জায়গায় ডাক পেয়েছেন স্যাম কারান, চোটের জন্য ডাক পাননি অলি স্টোন। তবে আরেকটা পরিবর্তন আছে। বাজে ফর্মের জন্য ১২ জনের দল থেকে বাদ পড়েছেন মঈন আলী, ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।

    অ্যান্ডারসনের অনুপস্থিতিতে অবশ্য একজনের অভিষেক প্রায় নিশ্চিত। এজবাস্টনে ১২ জনের দলে ছিলেন জোফ্রা আর্চার, কিন্তু শেষ পর্যন্ত খেলা হয়নি তার। লর্ডসে তাকে পেতে চাইবে ইংল্যান্ড, সেক্ষেত্রে বসে থাকতে হতে পারে স্যাম কারানকে। তবে মঈন আলীর অনুপস্থিতিতে একমাত্র স্পিনার হিসেবে লিচের খেলার সম্ভাবনা বেশ প্রবল। অ্যাশেজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টেই খেলেছিলেন লিচ, নাইটওয়াচম্যান হিসেবে ৯২ রানও করেছিলেন। যদিও তার মূল কাজ যেটি, সেই সুযোগ পেয়েছেন একদম। দুই ইনিংস মিলে বল করার সুযোগ পেয়েছেন মাত্র তিন ওভার।

    মঈন অবশ্য এজবাস্টনে বল আর ব্যাট দুইটিতেই হতাশ করেছেন। ম্যাচে অসি স্পিনার নাথান লায়ন দুই ইনিংস মিলে ৯ উইকেট পেলেও মঈন ছিলেন একেবারেই ধারহীন। ব্যাট হাতেও তেমন কিছু করতে পারেননি। যদিও গত বছর টেস্টে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি উইকেট ছিল তার। বাদ পড়ার পর অনেক বার ফিরে এসেছেনও দারুণভাবে। এবার কি পারবেন?