• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শাহজাদের সঙ্গে চুক্তি বাতিল করল আফগান বোর্ড

    বিশ্বকাপের শুরুতেই ফিট না থাকার কারণে বাদ পড়েছিলেন। সেটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেই প্রকাশ্যে প্রতিবাদ জানিয়েছিলেন আফগানিস্তান ওপেনার মোহাম্মদ শাহজাদ, দাবি করেছিলেন তাকে অন্যায়ভাবে দল থেকে বাদ দেওয়া হয়েছে। হুমকি দিয়েছিলেন এই সিদ্ধান্তের প্রতিবাদে অবসরও নিয়ে নিয়ে পারেন। সেদিকেই হয়তো এগুচ্ছে তার ক্যারিয়ার, আফগানিস্তান ক্রিকেট বোর্ড অনির্দিষ্টকালের জন্য তার সঙ্গে চুক্তি বাতিল করেছে।

    বিশ্বকাপের শুরুতে চোটের জন্য ছিটকে গিয়েছিলেন শাহজাদ। ফাফগান বোর্ড পরে এক বার্তায় জানিয়ে দেয়, বিশ্বকাপই শেষ হয়ে গেছে তার। বদলি হিসেবে নিয়ে আসা হয় তরুণ উইকেটকিপার ইকরাম আলি খিলকে। শাহজাদ এরপর দেশে ফিরে দাবি করেছিলেন, রাজনীতির শিকার হয়ে তার বিশ্বকাপ শেষ হয়ে গেছে।

    এর মধ্যে দেশে ফিরে অনুশীলনও করেননি, বরং বোর্ডের অনুমতি ছাড়া বিদেশে গিয়ে অনুশীলন করেছেন। সেটার জন্য তাকে কারণ দর্শাতে বলা হয়েছিল, কিন্তু হাজিরা দেননি। শেষ পর্যন্ত শৃঙ্খলা ও আচরণবিধি ভঙ্গের জন্য শাহজাদের সঙ্গে সাময়িকভাবে চুক্তিই বাতিল করেছে বোর্ড। সামনের মাসেই বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট খেলবে আফগানিস্তান, পরে জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশসহ খেলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। সেখানে কি শেষ পর্যন্ত থাকবেন শাহজাদ?